×

জাতীয়

মসজিদ ধ্বংসস্তূপ, হাসপাতালে কান্না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২০, ১২:২৩ এএম

মসজিদ ধ্বংসস্তূপ, হাসপাতালে কান্না

তল্লা বড় মসজিদের ভেতরের দৃশ্য। ছবি: ভোরের কাগজ

মসজিদ ধ্বংসস্তূপ, হাসপাতালে কান্না

দগ্ধদের হাসপাতালে নেয়া হচ্ছে। ছবি: ভোরের কাগজ

নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায় তল্লা বড় মসজিদে দেড় টনের ৬টি এসি একসঙ্গে বিস্ফোরিত হয়। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে মসজিদের ভেতরে আগুন ছড়িয়ে পড়ে। এতে মুসল্লিরা হুড়োহুড়ি করে বের হওয়ার চেষ্টা করে। বিস্ফোরণের পর গোটা মসজিদ ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। মসজিদের ফ্লোর রক্তাক্ত হয়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মসজিদের ছয়টি এসির সবগুলো বিস্ফোরণের পর সব যন্ত্রাংশ বেরিয়ে গেছে। গোটা মসজিদের ফ্যানগুলো বাঁকা হয়ে গেছে। বিস্ফোরণের ধাক্কায় মসজিদের ভিতরে একেবারে যেন ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১১নং ওয়ার্ড কাউন্সিলর জমশের আলী ঝন্টু জানান, বিস্ফোরণের সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে তিনি মসজিদের ভেতরে অনেক লোককে দগ্ধ হয়ে পড়ে থাকতে দেখেন। মসজিদের ফ্লোরে রক্তে ভাসছে। তার মনে হয়েছে মসজিদ নয়, যেন ধ্বংসস্তূপ।

বিস্ফোরণের পর পরই স্থানীয়রা বেশিরভাগ দগ্ধ ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যান। তবে দগ্ধদের অবস্থা এত খারাপ ছিল যে, তাদের শরীরে হাত দিতে পারছিলেন না উদ্ধারকারীরা। পরে আহতদের দ্রুত শহরের ভিক্টোরিয়া জেনারেল হাসপাতাল ও গুরুতর আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ডিএমসি) নিয়ে যাওয়া হয়।

এদিকে,দগ্ধ রোগী আর স্বজনদের কান্নায় ভারী হয়ে উঠেছে হাসপাতাল। গণমাধ্যমকর্মীদের হাসপাতালের ভেতরে ঢুকতে দেয়া হচ্ছে না। অনেকেই বাইরে বিলাপ করছেন।

[caption id="attachment_240693" align="aligncenter" width="997"] দগ্ধদের হাসপাতালে নেয়া হচ্ছে। ছবি: ভোরের কাগজ[/caption]

ডিএমসি পুলিশ ফাড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, এখন পর্যন্ত ৩৭ জন শেখ হাসিনা বার্ন হাসপাতালে এসেছেন। সবার চিকিৎসা চলছে। বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।

ফতুল্লা থানার ওসি আসলাম হোসেন জানান, নামাজে প্রায় ৮০ জনের মতো মুসল্লি অংশ নিয়েছিলেন। পরে এসি বিস্ফোরণে দগ্ধদের উদ্ধার করে জরুরি ভিত্তিতে হাসপাতালে পাঠানো হয়।

ফায়ার বিগ্রেডের উপ পরিচালক দেবাশীষ বর্ধন জানিয়েছেন, এসিতে ব্যবহৃত ফ্রেয়ন গ্যাসের অস্থিত্ব মসজিদের ভেতরে বাতাসে তারা পেয়েছেন। তবে এর পেছনে অন্য কোনো ঘটনা আছে কিনা, তা খতিয়ে দেখছেন তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App