×

খেলা

বিকেএসপিতে ব্যক্তিগত অনুশীলন করছেন সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৬ পিএম

বিকেএসপিতে ব্যক্তিগত অনুশীলন করছেন সাকিব

বিকেএসপিতে নিবিড় অনুশীলন করবেন সাকিব- ফাইল ছবি

দেশের ক্রিকেটের প্রাণ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাই তাকে নিয়ে ভক্তদের ভাবনাটাও একটু বেশি। দেশে ফিরে বিকেএসপিতে নিবিড় অনুশীলন করবেন বিশ্বসেরা অলরাউন্ডার তা ক্রিকেটপ্রেমীরা আগেই জানেন। কিন্তু কবে অনুশীলন শুরু করবেন এমন ভাবনায় ডুবেছিল ভক্তরা। অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মাঠে ফেরার প্রস্তুতি শুরু করেছেন সাকিব। শনিবার সকালে বিকেএসপিতে রানিং দিয়ে শুরু হয়েছে টাইগার অলরাউন্ডারের ১ বছর পর মাঠে ফেরার প্রস্তুতি। তার অনুশীলনের বিষয়ে জানিয়েছেন বিকেএসপির জনসংযোগ কর্মকর্তা আশরাফউজ্জামান।

করোনা পরীক্ষায় পাস করেই ঢাকায় পা রেখেছিলেন সাকিব। কিন্তু বিকেএসপিতে অনুশীলন করবেন বলে নিয়ম অনুযায়ী আরেকবার করোনা পরীক্ষা করেন তিনি। সেই পরীক্ষাতেও নেগেটিভ এসেছে। তাই নীরবে শুক্রবার বিকালের দিকে বিকেএসপি চলে গেছেন সাকিব। গুরু-মেন্টর মোহাম্মদ সালাউদ্দিন ও বিকেএসপির জনসংযোগ কর্মকর্তা আশরাফউজ্জামান তাকে সেখানে অভ্যর্থনা জানিয়েছেন। বিকেএসপিতে সাকিবের থাকার সুব্যবস্থা করা হয়েছে। বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানের যে ভিআইপি রেস্ট হাউজ মধুমতিতে থাকার ব্যবস্থা করা হয়েছে তার।

শুক্রবার বিশ্রাম নিয়ে শনিবার সকাল থেকেই অনুশীলন শুরু করে দিয়েছেন দেশসেরা এই অলরাউন্ডার। প্রথম দিন শুধুই ফিটনেস অনুশীলনে ঘাম ঝরিয়েছেন বিশ^কাপে উড়ন্ত পারফর্ম করা এই টাইগার ক্রিকেটার। সকাল ৭টা থেকে শুরু হওয়া এই অনুশীলন চলেছে ১ ঘণ্টা অবধি। অনুশীলনে বেশ ফুরফুরে মেজাজে ছিলেন তিনি। এ বিষয়ে আশরাফউজ্জামান বলেন, সাকিব পুরোপুরি নিজ উদ্যোগে বিকেএসপি এসেছেন। এর সঙ্গে বিসিবি ও বিকেএসপির কোনো সম্পর্ক নেই। তিনি দেশের একজন অন্যতম শীর্ষ ক্রিকেটার। বিকেএসপিতে থেকে নিজেকে আবার শারীরিকভাবে প্রস্তুতের পাশাপাশি ক্রিকেটীয় অনুশীলন করতেই, তিনি এখানে থাকতে চেয়েছেন। এ কারণেই তাকে বিকেএসপির ভিআইপি রেস্ট হাউজ মধুমতিতে আবাসনের ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরো বলেন, বিকেএসপিতে ২ মাস থাকবেন তিনি। এখানে কোচ সালাউদ্দিন ও নাজমুল আবেদীন ফাহিম স্যার তার অনুশীলনের দিকনির্দেশনা দেবেন। শনিবার সকাল থেকে সাকিব অনুশীলন শুরু করেছে। সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত রানিং ও জিম করেছে। যতদূর জানি প্রথম এক সপ্তাহ তার ফিটনেস অনুশীলন চলবে। এরপর স্কিল মানে ব্যাটিং-বোলিং শুরু হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App