×

খেলা

সেঞ্চুরির অপেক্ষা বাড়ছে রোনালদোর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২০, ১০:২৯ পিএম

সেঞ্চুরির অপেক্ষা বাড়ছে রোনালদোর

ছবি: ইন্টারনেট

করোনা ভাইরাসের দীর্ঘ ছুটি কাটিয়ে এরই মধ্যে আন্তর্জাতিক ফুটবল মাঠে গড়িয়েছে। বর্তমানে ৯৯ গোলে অবস্থান করা পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো করোনার থাবায় এ বছর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারেননি। এ বছর ইউরোতে খেলার মধ্য দিয়ে তার গোলের সেঞ্চুরি পূর্ণ হয়ে যেত। কিন্তু করোনার কারণে এক বছর পিছিয়ে গেছে ইউরো।

এরই মধ্যে করোনা প্রকোপ কাটিয়ে উয়েফা নেশন্স লিগে ক্রোয়েশিয়ার বিপক্ষে ঘরের মাঠ পোর্তোর এস্তাদিও দো দ্রাগাওয়েতে বাংলাদেশ সময় শনিবার রাত পৌনে ১টায় মাঠে নামতে যাচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। কিন্তু পায়ে সংক্রমণজনিত কারণে ২০১৮ বিশ্বকাপের ফাইনালিস্ট ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নাও দেখা যেতে পারে ৩৫ বছর বয়সি রোনালদোকে। যার ফলে সেঞ্চুরির জন্য অপেক্ষা আরো বাড়তে পারে তার।

আন্তর্জাতিক ফুটবলে এখন পর্যন্ত কেবল একজন গোলের সেঞ্চুরির দেখা পেয়েছেন। তিনি হলেন ইরানের সাবেক স্ট্রাইকার আলি দাঈ। তার গোল সংখ্যা ১০৯টি। এখন রোনালদো সেঞ্চুরি পূরণ করতে পারলে তিনি হবেন গোলের সেঞ্চুরি পূর্ণ করা দ্বিতীয় ফুটবলার।

উয়েফা নেশন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল শিরোপা ধরে রাখার মিশনে বৃহস্পতিবার অনুশীলন করে। কিন্তু সেই অনুশীলনে অংশ নেননি রোনালদো। আর তিনি অনুশীলন না করার ফলেই খবর বের হয় যে হয়তো পর্তুগালের হয়ে নেশন্স লিগের এই মৌসুমের প্রথম ম্যাচটিতে খেলতে পারবেন না হালের সেরা এই ফুটবলার।

পর্তুগাল ফুটবল ফেডারেশন রোনালদোর পায়ের সংক্রমণের কথা নিশ্চিত করে গণমাধ্যমকে জানায়, ‘আপাতত এন্টিবায়োটিক সেবনের মাধ্যমে দ্রুত সেরে ওঠার চেষ্টা করছেন রোনলদো। আশা করছি সুইডেনের বিপক্ষে পর্তুগালের দ্বিতীয় ম্যাচ ৯ সেপ্টেম্বরের আগে রোনালদোকে মাঠে পাওয়া যাবে। যদিও ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচটি খেলতে পারবেন কিনা তা নিয়ে কিছু জানা যায়নি।

এদিকে পাঁচবারের বিশ্বসেরা ফুটবলার রোনালদোর বিষয়ে অনিশ্চয়তা থাকলেও তরুণ ফরোয়ার্ড রেনাতো সানচেজের বিষয়ে কোনো সংশয় নেই পর্তুগাল ফেডারেশনের। দলে যোগ দেয়ার আগে সবাইকে মেডিকেল টেস্টে উত্তীর্ণ হতে হয়। আর সেখানে উত্তীর্ণ হতে পারেননি এই ফরোয়ার্ড। তাই ক্রেয়েশিয়ার বিপক্ষে প্রথম ম্যাচের দলে থাকছেন না ২৩ বছর বয়সি এই ফুটবলার।

উল্লেখ্য, ২০১৮-১৯ মৌসুমে নেদারল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো উয়েফা নেশন্স লিগ শিরোপা জিতে সিআর সেভেনের দল। যেখানে জুভেন্টাস তারকা ৩টি গোল দিয়ে দলের শিরোপা জয়ে ভ‚মিকা রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App