×

আন্তর্জাতিক

মোদীকে হত্যার হুমকি, পেছনে কারা?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২০, ০৩:৪৭ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যার হুমকি সম্বলিত একটি ই-মেইল পেয়েছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ)। যেখানে ভারতের প্রধানমন্ত্রীকে হত্যা করার সরাসরি নির্দেশ দেয়া হয়েছে।

গেল ৮ আগস্টে ই-মেইলে পাঠানো সেই চিঠি প্রকাশ্যে আসার পরই তত্‍পর হয়েছে দেশের প্রত্যেকটি নিরাপত্তা এজেন্সি। ভারতজুড়ে লেভেল থ্রি অ্যালার্ট জারি করা হয়েছে। রাতারাতি বাড়িয়ে দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর নিরাপত্তা।

এনআইএ সন্দেহ করছে, হুমকির পিছনে পাকিস্তান সমর্থিত চক্রান্তকারীরা থাকতে পারেন। কী লেখা রয়েছে হুমকি দেয়া চিঠিতে? From: [email protected] To: [email protected] Sent on: Saturday, 8 August 2020 Time: 1:34:06 am Instruction: Kill Narendra Modi

এনআইএ-র থেকে এই চিঠির কথা জানতে পেরেই স্পেশাল প্রোটেকশন গ্রুপের (এসপিজি) সঙ্গে আলোচনায় বসেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

নরেন্দ্র মোদীর নিরাপত্তার দায়িত্বে রয়েছেন এসপিজির কমান্ডোরা। এর পাশাপাশি এনআইএ-র সঙ্গে যৌথভাবে কাজ করছে ‘র’, ইন্টেলিজেন্স ব্যুরো, ডিফেন্স ইন্টেলিজেন্স এজেন্সি। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ই-মেল দেশের বাইরে থেকে পাঠানো হয়েছে।

এর আগে ৩ সেপ্টেম্বর ট্যুইটারের তরফে জানানো হয়েছিল ভারতের প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ওয়েবসাইট হ্যাক হয়েছে। হ্যাক করার পর সেখান থেকে একাধিক টুইট করে ফলোয়ারদের ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে একটি রিলিফ ফান্ডে অর্থ সাহায্যের অনুরোধ করা হয়েছে। ট্যুইটারের তরফে এক মুখপাত্র ই-মেল বিবৃতিতে জানিয়েছেন, ‘আমরা এই বিষয়ে তদন্ত শুরু করে দিয়েছি। এই মুহূর্তে আমরা জানি না আর কার কার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে।’

এদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট করায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App