×

সারাদেশ

প্রস্তাবিত কমিটিতে বাদ পড়ছেন ত্যাগীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৮ পিএম

প্রস্তাবিত কমিটিতে বাদ পড়ছেন ত্যাগীরা

আওয়ামী লীগ/ফাইল ছবি

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের নতুন কমিটিতে ত্যাগী কর্মীদের মূল্যায়ন না করে স্বাধীনতা বিরোধী ও বঙ্গবন্ধুর খুনী কর্ণেল (অব.) খন্দকার আব্দুর রশীদের ফ্রিডম পার্টির কর্মীরা স্থান পেয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

দলীয় সূত্র বলেছে, কমিটি গঠন নিয়ে নেতাদের মধ্যে মতবিরোধ ও নেতা নির্বাচন প্রক্রিয়া নিয়ে বিতর্ক এবং পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় পদ প্রত্যাশী নেতা-কর্মীদের মধ্যে হতাশা দেখা দিয়েছে। আবার খসড়া কমিটিতে ত্যাগী নেতাদের নাম বাদ দিয়ে হাইব্রীডদের প্রাধান্য দেয়ারও অভিযোগ উঠেছে। এ নিয়ে ক্ষোভ সৃষ্টি হয়েছে দলের তৃণমূল নেতাকর্মীদের মাঝে।

পুরনো কমিটির সহ-সভাপতি সাংবাদিক মোহাম্মদ শাজাহান বলেন, ৭৫ পরবর্তী সময়ে খন্দকার মোশতাকের জীবদ্দশায় ঝুঁকি নিয়ে বৃহত্তর দাউদকান্দি আওয়ামী লীগকে পুর্নগঠন করেছি। দুর্দিনে দাউদকান্দি থানা আওয়ামী লীগের আহ্বায়ক, সাধারণ সম্পাদক ও সভাপতি হিসেবে ১৭ বছর এবং কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের বিগত কমিটির সহ-সভাপতির দায়িত্ব পালন করেছি। আজ আমাদের নাম বাদ দিয়ে বঙ্গবন্ধুর হত্যাকারী কর্ণেল রশিদের ফ্রিডম পার্টির নেতা কর্মী এবং রাজাকার পুত্রদের নাম প্রস্তাবিত কমিটি কেন্দ্রে পাঠিয়েছে বলে বিশ্বস্ত সূত্রে জানতে পারি ।

জেলা আওয়ামী লীগের বিগত কমিটির দপ্তর সম্পাদক আবুল হাসেম সরকার, আওয়ামী লীগের দুর্দিনে দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগে টানা ২০ বছর সভাপতির দায়িত্বে থেকে সংগঠনকে সুসংগঠিত করেছি। শুনেছি জেলার প্রস্তাবিত খসড়া কমিটিতে হাইব্রীড রাজাকারদের উত্তরসূরীর নাম গেছে, অথচ আমাদের নাম নেই।

চান্দিনা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বিদায়ী জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আলম অভিযোগ করে বলেন, এই কমিটিতে আমাদের মতো ত্যাগী নেতাদের রাখা না হলেও বঙ্গবন্ধুর হত্যাকারী কর্ণেল (অব.) খন্দকার আব্দুর রশীদের ফ্রিডম পার্টির কো-অর্ডিনেটরের ছেলেসহ রাজাকার পুত্রদের নাম প্রস্তাবিত কমিটিতে দেয়া হয়েছে বলে গোপন সূত্রে জানতে পেরেছি।

জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন বলেন, আমরা প্রস্তাবিত কমিটি কেন্দ্রে পাঠিয়েছি। কার নাম দিয়েছি আর কার নাম বাদ পড়েছে এ বিষয়ে এখন বলব না। তবে নবীন প্রবীণের সমন্বয়ে যাচাই-বাছাই করেই আমরা খসড়া কমিটি পাঠিয়েছি।

উল্লেখ্য, গত বছর ৯ ডিসেম্বর কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন হলে এ বছরের মধ্য ফেব্রুয়ারিতে তা আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আহম্মেদ হোসেনের নিকট জমা দেয়া হয়। পূর্বে সভাপতি এবং সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হলেও এতদিন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়নি। খুব সহসাই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানার পর আওয়ামী লীগের ত্যাগী নেতা কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App