×

খেলা

এবার জবাব দিলেন মেসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪৯ পিএম

একদিন আগেই মনে হয়েছিল বার্সেলোনা-লিওনেল মেসির উতরে ওঠা জল এবার বুঝি কিছুটা শীতল হচ্ছে। কিন্তু না, এবার নিরবতা ভাঙলো লিওনেল মেসির নিজেরই। আর্জেন্টাইন স্ট্রাইকার বার্সেলোনা ছেড়ে যাওয়ার ঘোষণার পর, লা লিগা থেকে বিবৃতি দেয়া হয়- এই মৌসুম পূর্ণ করার আগে বাই আউট ক্লজ ছাড়া মেসি যেতে পারবেন না। কিন্তু চুক্তির একটি ধারা কার্যকর করে ফ্রি ট্রান্সফারে তার ক্লাব ছাড়ার সিদ্ধান্তের বিপক্ষে অবস্থান নেয়া বার্সেলোনা ও লা লিগার পর্যালোচনা ভুল দাবি করে পাল্টা বিবৃতি দিয়েছেন আর্জেন্টাইন তারকা। তাদের দেখানো যুক্তি সম্পূর্ণ ভুল বলেও দাবি করা হয়েছে মেসির বিবৃতিতে। শুক্রবার মেসির পক্ষ বিবৃতি দেন তার বাবা ও এজেন্ট হোর্হে মেসি। অবশ্য আর্জেন্টাইন ফরোয়ার্ড বার্সেলোনা ছাড়ার আগের সিদ্ধান্তেই আটল আছেন কি-না, বিবৃতিতে এ বিষয়ে কিছু বলা হয়নি।

বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা জানি না, তারা কোন চুক্তিপত্র পর্যালোচনা করেছে এবং কিসের ভিত্তিতে ওই একই চুক্তিপত্রে থাকা ‘রিলিজ ক্লজ’ কার্যকর বলে মনে হয়েছে তাদের কাছে। যে শর্ত অনুযায়ী চুক্তি হয়েছে, সেই শর্তটি সর্বশেষ মৌসুমের শেষ (২০১৯-২০) পর্যন্ত কার্যকর। বার্সেলোনার দাবি, ওই ধারা কার্যকর করার মেয়াদ গত ১০ জুনে শেষ হয়ে গেছে। ফলে চুক্তি অনুযায়ী হয় তাকে থাকতে হবে ২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত, নয়তো পরিশোধ করতে হবে রিলিজ ক্লজের পুরো ৭০ কোটি ইউরো। গত ৩০ অগাস্ট লা লিগাও বার্সেলোনার দাবির পক্ষে মত দেয়। চুক্তিপত্র পর্যালোচনা করে স্পেনের শীর্ষ লিগ কর্তৃপক্ষ জানায়, ক্লাবটিতে মেসির চুক্তির মেয়াদ পূর্ণ করার শর্তটি এখনও কার্যকর আছে। তবে এফসি বার্সেলোনার সভাপতি পদপ্রার্থী ভিক্টর ফন্ট বলেছেন, ‘মেসি জয়ের জন্য নামে, সে সব সময় জিততে চায়। সে অনেক দৃঢ় সিদ্ধান্ত নিয়েছে। তবে আমি আশা করবো, মেসি যেন বার্সেলোনাতেই থাকে।

এদিকে বর্তমান সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউয়ের সময়টা বেশ ভালো যাচ্ছে না। তিনি সভাপতি থাকা অবস্থায় বেঁকে বসেছেন ক্লাবটির সর্বকালের সেরা ফুটবলার লিওনেল মেসি। যদি মেসি চলে যান, তার ওপর দিয়ে যাবে তুমুল ঝড়-তুফান। এই কঠিন সময়ে নানা নাটক আর আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে থাকা বার্তোমিউয়ের বিরুদ্ধে এবার দুর্নীতির অভিযোগ এনেছে কাতালান পুলিশ। স্প্যানিশ গণমাধ্যম ‘এল মুন্দো’ এক প্রতিবেদনে জানিয়েছে, কাতালান পুলিশের দাবি-তাদের কাছে বার্তোমেউর বিপক্ষে দুর্নীতির অভিযোগ আনার জন্য পর্যাপ্ত প্রমাণ রয়েছে। এই বার্তোমেউই ‘বার্সাগেট’ কেলেঙ্কারির সাথে জড়িত

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App