বিসিএস (ইকনমিক) ক্যাডারদের একীভূতকরণ কার্যক্রম সম্পন্ন

আগের সংবাদ

একুশে গ্রেনেড হামলার প্রতিবাদে মানববন্ধন

পরের সংবাদ

খালে অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধ করলেন ইউএনও

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২০ , ৬:০০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২০ , ৬:০০ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা পরিষদের সামনে অবৈধভাবে সরকারি জায়গা দখল করে খালের ওপর পাকা স্থাপনা নির্মাণের চেষ্টা করে স্থানীয় এক বাসিন্দা। শুক্রবার (৪ সেপ্টেম্বর) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযান চালিয়ে নির্মাণ কাজ বন্ধ করে দেয়। নির্মাণ সামগীও জব্দ করা হয়।

উপজেলার দক্ষিণ ইউনিয়নের তসিলদার সামছুল- উদ-দোহা জানান, সকালে বড় কুড়িপাইকা গ্রামের আবুল বাশার সিকদার নামে এক ব্যক্তি লোকজন নিয়ে উপজেলা পরিষদের সামনে কালন্দি খালের সরকারি দেড় শতক জায়গা অবৈধভাবে দখল করে। দখলকৃত জায়গায় পাকা স্থাপনা নির্মাণ কাজ শুরু করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরে এ আলম ঘটনাস্থলে ছুটে আসেন। প্রথমে নির্মাণ কাজ বন্ধ করে দেন। পরে সব নির্মাণ সামগ্রি জব্দ করে নিয়ে যান।

আবুল বাশার জানান, সরকারি খাল দখলের কোনো প্রশ্নই আসে না। খাল পাড়ের দেড় শতক জায়গা আমি ক্রয় সূত্রে মালিক। খারিজও আমার নামে হয়েছে। উপজেলা প্রশাসন আমাকে বলেছেন, সার্ভিয়ার ও আমীন দিয়ে মাপ ঝোঁক করার পর আমার জায়গা আমাকে বুঝিয়ে দেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নূরে এ আলম বলেন, সকালে উপজেলা পরিষদের সামনে সরকারি খালের ওপর তারা স্থাপনা নির্মাণ শুরু করে। জানতে পেরে আমি ঘটনাস্থলে ছুটে গিয়ে কাজটি বন্ধ করে দিয়েছি। এ সময় তারা জায়গাটি নিজেদের বলে দাবি করলে আমি তাদের বলেছি, এসিল্যান্ড দেখবে, এখানে সরকারি কোনো স্বার্থ আছে কিনা। তবে দৃশ্যত দেখে মনে হয় এটি সরকারি খালের জায়গা।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়