×

খেলা

শুক্রবার আইপিএলের সূচি প্রকাশ!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪৯ পিএম

শুক্রবার আইপিএলের সূচি প্রকাশ!

১৯ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াচ্ছে আইপিএলের ১৩তম আসর। আবুধাবিতে নেট অনুশীলনে ব্যস্ত এবি ডি ভিলিয়ার্স।

দুবাইয়ে অনুশীলনে ঘাম ঝরাচ্ছে আইপিএলে অংশ নেয়া দলগুলো। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর। তবে অবিশ্বাস্য হলেও সত্যি আইপিএল কবে থেকে শুরু হবে এই তারিখ ঠিক করলেও কোন দল কত তারিখ কোন দলের বিপক্ষে খেলবে সেই সূচি এখনো প্রকাশ করেনি আইপিএলের আয়োজক বিসিসিআই। অবশ্য বিসিসিআইয়ের সূচি প্রকাশ না করার কারণ হলো করোনা। আরো এক সপ্তাহ আগেই তাদের সূচি প্রকাশ করার কথা ছিল। কিন্তু বর্তমান রানার্সআপ চেন্নাই সুপার কিংস দলে একসঙ্গে ১৩ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হলে সূচি প্রকাশ স্থগিত করে দেয়া হয়।

এরপর থেকে ব্যাপারটি ধোঁয়াশার মধ্যেই ছিল। তবে অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে আইপিএলের সূচি প্রকাশ। বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলী বৃহস্পতিবার ভারতীয় সংবাদমাধ্যম এবিপি নিউজের সঙ্গে জানিয়েছেন শুক্রবার সূচি প্রকাশ করা হতে পারে। অবশ্য তিনি সঙ্গে এও জানিয়ে দেন যে, ফের সবকিছু আবার দেখবে আইপিএল কর্তৃপক্ষ। এরপর পরিস্থিতি বিবেচনা করে যদি তারা মনে করেন যে, এখন সূচি প্রকাশ করা যেতে পারে- তখন তারা তা প্রকাশ করবেন।

এদিকে শুক্রবার আইপিএল কর্তৃপক্ষ যদি সূচি ঘোষণা করেও তা একটি নির্দিষ্ট সময়ের জন্য হতে পারে। মানে এবারের সূচি প্রকাশ করা হতে পারে কয়েক ভাগে। প্রথম ভাগে নির্দিষ্ট কয়েকটি ম্যাচ থাকবে। দ্বিতীয় ভাগে আবার নির্দিষ্ট কিছু ম্যাচের সময় সূচি থাকবে। আবার শুক্রবার তারা পুরো টুর্নামেন্টের সূচিও প্রকাশ করতে পারে।

আইপিএল আয়োজন নিয়ে এবার প্রথম থেকেই ঝামেলা পোহাতে হচ্ছে বিসিসিআইকে। গত মার্চ মাসে হওয়ার কথা ছিল আইপিএলের ১৩তম আসর। কিন্তু আনলাকি থার্টিনের তকমা গায়ে লেগে যায় এ বারের আইপিএলের। করোনার কারণে মার্চ মাসে তা স্থগিত করে দিতে হয়। এরপর অনেক ঝক্কি ঝামেলা পেরিয়ে ১৯ সেপ্টেম্বর থেকে টুর্নামেন্টটি শুরু করার সিদ্ধান্ত নেয় বিসিসিআই। করোনার কারণে ভারতে আয়োজন না করে তা নিয়ে যাওয়া হয় সংযুক্ত আরব আমিরাতে। সব কিছু ভালো মতেই চলছিল। কিন্তু যে করোনার কারণে এত ঝামেলা। সেই করোনাই আবার ঝামেলা বাঁধিয়ে দেয় চেন্নাই সুপার কিংস দলে হানা দিয়ে। এবারের আসরের প্রথম ম্যাচে খেলার কথা ছিল চেন্নাইয়ের। কিন্তু যখন তাদের দলে করোনা হানা দেয় তখন তারা প্রথম ম্যাচ খেলার ব্যাপারে বেঁকে বসে। এরপর থেকেই শুরু হয় নতুন ঝামেলা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App