×

খেলা

ফের বার্সায় কুতিনহো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২০, ১০:০৪ পিএম

ফের বার্সায় কুতিনহো

ফিলিপ কুতিনহো

নেইমারের বিকল্প হিসেবে লিভারপুল থেকে রেকর্ড ট্রান্সফার ফি-তে বার্সা দলে ভিড়িয়েছিল ফিলিপ কুতিনহোকে। কিন্তু বার্সায় নিজেকে মেলে ধরতে পারেনি তিনি। তাই ক্ষতি পুষিয়ে নিতে বার্সা এক মৌসুমের জন্য বায়ার্ন মিউনিখের কাছে ধারে পাঠিয়ে দেয় এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে। তাই মনের মাঝে ক্ষোভ পুষে রেখেছিলেন তিনি। যেই চ্যাম্পিয়নস লিগে বার্সার বিপক্ষে খেলতে নামলেন দিনের সবটুকু আলো নিজের দিকে টেনে নিলেন ২৮ বছর বয়সি এই তারকা। ওই ম্যাচে বায়ার্নের বিপক্ষে মেসির দল খেয়ে বসে ৮ গোল যেখানে কুতিনহো করেন দুটি গোল। তাছাড়া ১টি গোল করতে সহায়তা করেন তিনি।

বার্সা থেকে বায়ার্ন মিউনিখের জার্সি গায়ে জড়িয়ে সদ্য শেষ হওয়া মৌসুমে ট্রেবল শিরোপা জিতেছেন এই তারকা। তাই বার্সার এই চরম দুর্দিনে তাদের নতুন কোচ রোনাল্ড কোম্যান ফের দলে ডেকেছেন এই ফরোয়ার্ডকে।

বার্য়ানের হয়ে ট্রেবল শিরোপা জয়ী বিদায় বেলায় ছিলেন বড্ড আবেগী। তিনি বলেন, আমার সব ভক্ত, স্টাফ এবং খেলোয়াড়দের এই মৌসুমের জন্য ধন্যবাদ। এটা আমার জন্য অবিশ্বাস্য এক মৌসুম ছিল। এখানে আমি অনেক কিছু শিখেছি। যার চ‚ড়ান্ত অর্জন ট্রেবল শিরোপা জয়- যা কখনো ভোলার নয়।

বায়ার্ন মিউনিখ ক্লাব প্রধান কার্ল হেইঞ্জ রুমেনিগে কুতিনহোকে ধন্যবাদ জানিয়ে বলেন, তার সৃষ্টিশীলতা ও মাঠে অসামান্য দক্ষতা এই ত্রিমুকুটজয়ী মৌসুমে আমাদের ফুটবলকে দারুণভাবে উজ্জীবিত করেছে। বিশেষ করে চ্যাম্পিয়নস লিগে তার পারফরম্যান্স প্রমাণ করে তাকে ধারে নেয়ার সিদ্ধান্তটা ছিল সময়োপযোগী।

উল্লেখ্য, বায়ার্নের জার্সি গায়ে জড়িয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৮ ম্যাচ খেলে ১১টি গোল ও ৯টি গোলে সহায়তা করেছেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App