×

সারাদেশ

পাখিউড়া সীমান্তে বিএসএফর গুলি, বাংলাদেশি নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২০, ০৩:১৬ পিএম

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার নারায়ণপুর ইউনিয়নের পাখিউড়া সীমান্তে বিএসএফর গুলিতে ছবিল উদ্দিন (৩৫) নামের এক বাংলাদেশি নিহত হয়েছে। নিহত ছবিল ওই ইউনিয়নের আইরমারী মন্ত্রীচর গ্রামের আলহাজ্ব মূসা আলীর পুত্র। তিনি একজন গরু পাচারকারী বলে স্থানীয় সূত্র জানায়।

সীমান্ত সূত্র জানায়, বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) ভোর রাতে একদল চোরাকারবরী গরু আনার জন্য কালাইয়ের চর সীমান্তের আন্তর্জাতিক পিলার ১০৩৯/৪টি এর কাচ দিয়ে ভারতের আসাম রাজ্যের অভ্যন্তরে মন্ত্রীর চরে যায়। এসময় ভারতের আসাম রাজ্যের ৪১ ব্যাটালিয়ানের বিএসএফ'র মন্ত্রীরচর ক্যাম্পের সদস্যরা তাদের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে। এসময় ছবিলের পেটে গুলি লেগে ঘটনাস্থলেই তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে তার সহযোগীরা তাকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসার পথে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

নারায়নপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড সদস্য শাহাদৎ হোসেন জানান, বৃহস্পতিবার ভোর রাতে পাখিউড়া সীমান্ত পথে গরু চোরাচালান করতে গিয়ে বিএসএফ'র গুলিতে ছবিল নামের এক বাংলাদেশি ডাঙ্গোয়াল (গরু পাচারের রাখাল) নিহত হয়। নিহত ছবিলের মরদেহ তার বাড়িতে আছে এবং গ্রামপুলিশের পাহারায় রয়েছে।

নারায়নপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবর রহমান জানান, বিএসএফ এর গুলিতে ছবিলের মৃত্যুর তথ্য নিশ্চিত করে বলেন ওই সীমান্তে মাঝেমধ্যেই এমন ঘটনা ঘটে থাকে। গরু চোরাচালান বন্ধের দাবি জানান তিনি।

এ প্রসঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কুড়িগ্রাম ২২ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ জামাল হোসেন জানান, নারায়নপুর সীমান্তের পাখিউড়া বর্ডার আউট পোস্টের (বিওপি) অধীন সীমান্তে এক রাউন্ড গুলির শব্দ পাওয়া গেছে বলে জানতে পেরেছি। তবে কোন ব্যক্তির মরদেহ স্পটে পাওয়া যায়নি।

কচাকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশিদ বিএসএফের গুলিতে ছবিল উদ্দিনের নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App