×

রাজধানী

নকল সুগন্ধি ও ইলেকট্রনিক্স পণ্য তৈরি, গ্রেপ্তার ৭

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৯ পিএম

নকল সুগন্ধি ও ইলেকট্রনিক্স পণ্য তৈরি, গ্রেপ্তার ৭

প্রতিকি ছবি।

নকল সুগন্ধি ও ইলেকট্রনিক্স পণ্য তৈরি, গ্রেপ্তার ৭

নকল পণ্য জব্দ করছে র‌্যাব। ছবি: ভোরের কাগজ।

নকল সুগন্ধি ও ইলেকট্রনিক্স পণ্য তৈরি, গ্রেপ্তার ৭

নকল পণ্য।

নকল সুগন্ধি ও ইলেকট্রনিক্স পণ্য তৈরি, গ্রেপ্তার ৭

এই কারখানাতেই তৈরি হতো নকল প্রসাধনি পণ্য। ছবি: ভোরের কাগজ।

ফগ থেকে শুরু করে সিগনেচার, হেবা গোল্ড, কোবরা কিংবা ব্লু লেডি ব্র্যাণ্ড ছাড়াও দেশীয় সুগন্ধিও নকল তৈরি করে আসছিল প্রতিষ্ঠানটি। এছাড়াও সনি ব্রাভিয়া, এলজি ও স্যামসাংয়ের ইলেকট্রনিক্স পণ্যও নকল তৈরি হচ্ছিলো কারখানাটিতে। প্রতিষ্ঠানটির মালিকসহ ৭ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন শিমরাইল এলাকায় মুনস্টার মার্কেটিং প্রাইভেট লিমিটেডের কারখানায় অভিযান শেষে ভোরের কাগজকে এসব তথ্য জানান র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। প্রতিষ্ঠানটি থেকে প্রায় শতাধিক কোটি টাকা মূল্যের নকল পণ্য উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। [caption id="attachment_240514" align="aligncenter" width="687"] নকল পণ্য।[/caption]

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানতে পারি নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন শিমরাইল এলাকায় মুনস্টার মার্কেটিং প্রাইভেট লিমিটেডের কারখানায় নকল পণ্য তৈরী হচ্ছে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার বিকেলে বিএসটিআইয়ের সহায়তায় অভিযান চালানো হয়। সে সময় দেখা যায় দেশীয় ও বিদেশী সুগন্ধিসহ ইলেকট্রনিক্সের নকল পণ্যে কারখানা সয়লাব।

[caption id="attachment_240515" align="aligncenter" width="687"] এই কারখানাতেই তৈরি হতো নকল প্রসাধনি পণ্য। ছবি: ভোরের কাগজ।[/caption]

তিনি বলেন, ইলেকট্রনিক্স পণ্যগুলোতে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও চায়নার তৈরী লেখা। কিন্তু পণ্যগুলো উৎপাদন হয়েছিল ওই কারখানাতেই। তাই প্রতিষ্ঠানের মালিক বেলায়েত হোসেনসহ সেখানে কর্মরত মাঈনুল ইসলাম, আমিনুল ইসলাম, মো. সোহাগ, মো. কাওসার, রাজিব সেরনিয়াবাত ও সিরাজুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App