×

সারাদেশ

দুর্নীতির অভিযোগে অফিস সহকারী বরখাস্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২০, ০৬:২৯ পিএম

দুর্নীতির অভিযোগে অফিস সহকারী বরখাস্ত

ফাইল ছবি

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলা ভূমি অফিসের দুর্নীতির বিরুদ্ধে অভিযোগে দায়ের বিভিন্ন পত্র পত্রিকাসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘটনার সংবাদ এবং ভিডিও চিত্র প্রকাশের পর বিষয়টি ঊর্ধতন কর্তৃপক্ষের নজরে আসে। এ ঘটনায় উপজেলা ভূমি অফিসের আনিছ নামে এক সহকারীকে বরখাস্ত করা হয়েছে।

অভিযোগকারী ভুক্তভোগী আবু সাঈদ খান বলেন, আমার কাছ থেকে নামজারী বাবদ ২২,৫০০ টাকা অফিস খরচ নিল। আরো ১০ হাজার টাকা দাবি করেছিল। আমি সে টাকা দিতে ব্যর্থ হই। কয়েক মাস পর আমাকে মিস মোকদ্দমা দেয়। ১ সেপ্টেম্বর ভূমি অফিসে খবর দিয়ে এনে এসিল্যান্ডের নির্দেশে বিনা অপরাধে প্রায় ৫ ঘন্টা আটকে রাখে। তারপর সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে বিনা অভিযোগে পুলিশের হাতে তুলে দেয়। এতে আমি সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হই। আমি এর দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি।

তবে উপজেলা ভূমি অফিসে দুইজনকে আটক রাখার ব্যাপারে অফিসের দাবি, দায়েরকৃত অভিযোগের বাদী আবু সাঈদ খান সঠিক পরিচয় গোপন করে মিথ্যা পরিচয় দেয়ায় তাকে আটক রেখে পুলিশে সোপর্দ করা হয়।

লিখিত অভিযোগ দায়ের ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ সংক্রান্ত খবর ও ভিডিও চিত্র ভাইরাল হওয়ার পর ময়মনসিংহ জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, আমরা বিষয়টি তদন্ত করছি। আরো সুস্পষ্ট অভিযোগ পেলে ভালো হবে। বুধবার অনলাইনে সরাসরি ভুক্তভোগীরা আমাদের সঙ্গে কথা বলতে পারবে।

উল্লেখ্য যে, উপজেলা ভূমি অফিসে অনিয়ম দুর্নীতিতে জড়িত থাকা অসাধু কর্মকর্তা-কর্মচারিদেরও শাস্তির দাবি জানিয়েছেন উপজেলার সচেতন মহল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App