×

খেলা

তৃতীয় রাউন্ডে নাওমি ওসাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪৭ পিএম

তৃতীয় রাউন্ডে নাওমি ওসাকা

ইউএস ওপেনের তৃতীয় রাউন্ড নিশ্চিত করেন নাওমি ওসাকা।

ইতালিয়ান টেনিসার কামিলা জর্জিকে সরাসরি সেটে হারিয়ে ইউএস ওপেনের তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন জাপানিজ টেনিসার নাওমি ওসাকা। মেয়েদের র‌্যাঙ্কিংয়ের ৯ নম্বরে থাকা নাওমি ওসাকার বিপক্ষে কোনো পাত্তাই পাননি র‌্যাঙ্কিংয়ের ৭৪ নম্বরে থাকা কামিলা জর্জি। ২০১৮ সালের ইউএস ওপেনের চ্যাম্পিয়ন ওসাকার বিপক্ষে তিনি ৬-১, ৬-২ সেটে হারেন। এক ঘণ্টারও কম সময়ের মধ্যে নাওমি ওসাকা জর্জিকে হারিয়ে দেন। এখন তৃতীয় রাউন্ডের ম্যাচে তিনি মুখোমুখি হবেন ইউক্রেনের টেনিসার মার্তা কোসতুকের বিপক্ষে।

এদিকে ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে নাওমি ওসাকা কোনো অঘটনের জন্ম দিতে না দিলেও অঘটনের শিকার হয়েছেন মেয়েদের র‌্যাঙ্কিংয়ের তৃতীয় স্থানে থাকা চেক রিপাবলিকের টেনিসার ক্যারোলিনা প্লিসকোভা। তিনি বৃহস্পতিবার ফরাসি টেনিসার ক্যারোলিন গার্সিয়ার বিপক্ষে হেরে গেছেন। গার্সিয়ার বিপক্ষে প্লিসকোভা হারেন ৬-১, ৭-৬ (৬-২) সেটে। কাগজে-কলমের হিসাবে এটি বড় রকমের ধাক্কা হলেও প্লিসকোভার চেয়ে ভালো খেলে তবেই তৃতীয় রাউন্ড নিশ্চিত করেন ২০১৮ সালে মেয়েদের র‌্যাঙ্কিংয়ের চতুর্থ স্থানে উঠে আসা গার্সিয়া।

এবারের ইউএস ওপেনের শিরোপা জেতার বড় রকমের সুযোগ ছিল ক্যারোলিনা প্লিসকোভার সামনে। কারণ মেয়েদের র‌্যাঙ্কিংয়ের সেরা দশে থাকা ৬ জন টেনিসারই এবারের ইউএস ওপেনে অংশ নেননি। এর মধ্যে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা অ্যাশলে বার্টি ও দ্বিতীয় স্থানে থাকা সিমোনা হালেপও ছিলেন না। কিন্তু শিরোপা জয়ের মোক্ষম সুযোগ পেয়েও সুযোগ হাতছাড়া করলেন ২০১৬ সালের ইউএস ওপেনের ফাইনালে খেলা প্লিসকোভা। এদিকে এই হারের কারণ হিসেবে প্লিসকোভা বলছেন তিনি গার্সিয়ার চেয়ে ভালো খেলতে পারেননি। এ ব্যাপারে প্লিসকোভা বলেন, ‘আমি ম্যাচটি হারলেও খারাপ খেলিনি। আমি মনে করি, বেশ কয়েকজন ভালো টেনিস খেলছে। আর গার্সিয়া তাদের মধ্যে অন্যতম। তার চেয়ে আমি ভালো খেলতে পারিনি। ফলে ম্যাচটিতে হেরেছি।’

অপরদিকে ছেলেদের এককে ব্রিটিশ টেনিসার কাইল এডমুন্ডের বিপক্ষে এক কষ্টার্জিত জয় তুলে নিয়েছেন ছেলেদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা নোভাক জকোভিচ। বলতে গেলে কাইলের বিপক্ষে জয় তুলে নিতে জকোভিচের ঘাম ছুটে গেছে। কাইল এডমুন্ডকে জকোভিচ হারিয়েছেন ৭-৬ (৭-৫), ৬-৩, ৬-৪, ৬-২ সেটে। এই জয়ের মাধ্যমে নিজেদের জয়ের ধারা অব্যাহত রেখেছেন জকোভিচ। শুধু তাই নয়, ২০২০ সালে এখন পর্যন্ত কোনো ম্যাচে হারেননি তিনি। বৃহস্পতিবার ম্যাচটি ছিল তার টানা ২৮তম জয়। ২০১৯ সালের নভেম্বর মাস থেকে বৃহস্পতিবার পর্যন্ত তিনি ২৮টি ম্যাচ খেলেন। আর এই ২৮টি ম্যাচের ২৮টিতেই জয় তুলে নিলেন তিনি। এছাড়া ছেলেদের এককে জয় নিশ্চিত করেছেন ফরাসি টেনিসার জিলেস সিমন। তিনি আমেরিকান টেনিসার টেইলর ফ্রিটজকে ৭-৫, ৬-৩, ৬-২ সেটে হারিয়ে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App