×

জাতীয়

সিনহা হত্যায় জড়িতদের শাস্তি চাইলেন সেনাপ্রধান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৮ পিএম

সিনহা হত্যায় জড়িতদের শাস্তি চাইলেন সেনাপ্রধান

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। ফাইল ছবি।

পুলিশের গুলিতে নিহত মেজর (অব:) সিনহা মোহাম্মদ রাশেদ হত্যা মামলায় আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ। বুধবার (২ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রামে রেজিমেন্টাল কালার প্যারেড শেষে গণমাধ্যমে তিনি এ দাবি করেন।

জেনারেল আজিজ আহমেদ বলেন, আমি চাই সুষ্ঠু তদন্তের মাধ্যমে যেন প্রকৃত অপরাধিরা বের হয়ে আসুক। যারা দোষী তাদের ‍দৃষ্টান্তমূলক শাস্তি হতে হবে। এ ধরণের ঘটনা যেন বর্হিবিশ্বে আর না ঘটে সেটাই আশা করছি। তবে এ ঘটনাকে কেন্দ্র করে দেশের যে কোনো অস্থিতিশীল মুর্হূত সৃষ্টি করতে একটি পক্ষ সুবিধা নেয়ার চেষ্টা করছে।

এদিকে সকালে চট্টগ্রাম সেনানিবাসে ৬টি ইউনিটকে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য পতাকা তুলে দেন সেনাপ্রধান। এ সময় তিনি কুচকাওয়াজ পরিদর্শনের পাশাপাশি সালাম গ্রহণ করেন।

এরআগে মঙ্গলবার (১ সেপ্টেম্বর) অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলায় চার দফায় ১৫ দিনের রিমান্ড শেষে ওসি প্রদীপ কুমার দাশকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

গত শুক্রবার (২৮ আগস্ট) একই আদালতে প্রদীপ কুমার দাশ, পরিদর্শক (বরখাস্ত) লিয়াকত আলী, এসআই নন্দ দুলাল রক্ষিতের তৃতীয় দফায় তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। এদের মধ্যে লিয়াকত ও নন্দ দুলাল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলেও ওসি প্রদীপ আদালতে জবানবন্দি দিতে রাজি হননি। ফলে তিনদিনের রিমান্ড শেষে সর্বশেষ গত সোমবার (৩১ আগস্ট) তদন্তকারী সংস্থা র‌্যাব ওসি প্রদীপের জন্য আবার রিমান্ড আবেদন করলে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন। সেই রিমান্ডের সময় শেষ হয়েছে মঙ্গলবার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App