×

সারাদেশ

আত্রাইয়ে হঠাৎ সস্তায় মিলছে মাছ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২০, ০৭:০৮ পিএম

আত্রাইয়ে হঠাৎ সস্তায় মিলছে মাছ

মাছ। ছবি: প্রতিনিধি

নওগাঁর আত্রাইয়ের টোল মুক্ত মৎস্য আড়তে মাছের ব্যাপক দরপতন লক্ষ্য করা গেছে। বড় বড় রুই কাতলা প্রতি কেজি মিলছে ৪০ থেকে ৫০ টাকায়। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) এ মাছ বিক্রি করা হয় ১৩০-১৫০ টাকা কেজিতে। এতে হতাশ হয়ে পড়েন মংস্য চাষিরা।

বুধবার ভোর থেকে উপজেলার আত্রাই মৎস্য আড়তে দেখা গেছে প্রচুর মাছের আমদানি। শত শত গাড়ীতে মাছ আসছে উপজেলার বিভিন্ন এলাকা থেকে। আড়ত ঘুরে দেখা যায়, প্রতি কেজি মাছ পাওয়া যাচ্ছে ৪০-৫০ টাকায়। প্রতিটি মাছের ওজন ১ কেজি থেকে ৩ কেজি, আবার কিছু মাছ ছিল ১০-১২ কেজি ওজনের চেয়েও বেশি।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বড় বড় মাছ ওজন ছাড়া প্রতি পিস ৫০ টাকায় বিক্রি হয়েছে। দরপতনের খবর প্রচার হওয়ার এলাকার মানুষ দলে দলে আসতে থাকে মাছ কিনতে। ফলে নদী পাড়াপাড়সহ বেলী সেতুতে সৃষ্টি হয় যানজট।

এ ব্যাপারে মৎস চাষিরা বলেন, গত কয়েক দিন থেকে রোদ ছিল। হঠাৎ মঙ্গলবার সারাদিন বৃষ্টি হওয়ায় পুকুরে অক্সিজেন ঘাটতি হয়। এতে মাছ ভেসে ওঠে। পুকুরের এবং মাছের এমন অবস্থা দেখে মাছ চাষিরা কোনো কুল কিনারা না পেয়ে মৎস চাষিরা পুকুর থেকে মাছ উঠিয়ে আড়তে নিয়ে আসে। সে কারণে মাছের আমদানি ও দরপতন হয়। এভাবে দরপতন হওয়ার কারণে অনেক চাষি মাছ বিক্রি করে গাড়ি ভাড়ার টাকা দিতে পারেনি। কেউ কেউ মাছ ফেলে চলে গেছেন।

এ ব্যাপারে উপজেলার খোলাপাড়া গ্রমের আব্দুল জববার বলেন, সকাল থেকেই প্রচুর মাছের আমদানি দেখছি মাছের আড়তে। মাছের দাম কম হওয়ায় বেশ কয়েক কেজি কিনেছি।

উপজেলা দমদমা গ্রামের একরামুল বারী বলেন, মোবাইলে খবর পেয়ে মাছ কিনতে এসেছি। দাম কম পেয়ে খুব খুশি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App