×

অর্থনীতি

করোনায় ঝড়ে গেলো আরো এক ব্যাংক কর্মকর্তা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২০, ০৬:১১ পিএম

করোনায় ঝড়ে গেলো আরো এক ব্যাংক কর্মকর্তা

মো. জাহিদুর রহমান

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন আরো এক ব্যাংকার। মাত্র ৪৭ বছর বয়সে পূবালী ব্যাংক লিমিটেডের মতিঝিল কর্পোরেট শাখার শাখা প্রধান উপমহাব্যবস্থাপক মোঃ জাহিদুর রহমান চিকিৎসাধীন অবস্থায় গত রবিবার ভোর ৫টায় ঢাকার একটি হাসপাতালে মারা যান। রাজবাড়িতে জন্ম নেয়া জাহিদ মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ও অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। বিষয়টি নিশ্চিত করেছে পূবালী ব্যাংক কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) ব্যাংকটির গণসংযোগ বিভাগের কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। এ বিষয়ে জানতে চাইলে পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবদুল হালিম চৌধুরী বলেন, অনেক ভালো এবং মেধাবি একজন কর্মীকে আমরা হারিয়েছি। এত অল্প বয়সে চলে যাবে ভাবতে পারছি না। তাকে খুব মিস করছি। আবদুল হালিম চৌধুরী বলেন, পূবালী ব্যাংকের অনেক কর্মীই কভিড১৯ আক্রান্ত হয়েছেন। তবে বাসায় থেকে চিকিৎসা নিয়েই সুস্থও হয়েছেন। জাহিদ প্রথম ব্যক্তি যাকে হাসপাতালে ভর্তি করানোর পরেও বাঁচানো গেলো না। তার জ¦র ও ঠান্ডার সমস্যা দেখা দিলে সঙ্গে সঙ্গে সিরাজুল ইসলাম মেডিকেল হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর অবস্থার অবনতি ঘটলে তাকে ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এমডি বলেন, গত ৭-৮ দিন তিনি হাসপাতালে ছিলেন। প্রথম থেকেই তাকে বেশি মাত্রায় অক্সিজেন দিতে হয়েছে। এর আগে দীর্ঘদিন ধরে তার ডায়াবেটিসের সমস্যা ছিল বলে জানান তিনি।

জাহিদ ১৯৯৭ সালে পূবালী ব্যাংক লিমিটেডে সিনিয়র অফিসার (শিক্ষানবীশ) হিসেবে যোগদান করে ব্যাংকিং কর্মজীবন শুরু করেন। তিনি শাখা ব্যবস্থাপক, আঞ্চলিক প্রধানসহ বিভিন্ন গুরত্বপূর্ণ পদে কর্মরত ছিলেন। তাঁর মৃত্যুতে পূবালী ব্যাংক লিমিটেড পরিবার গভীর শোক প্রকাশ করেছেন। মঙ্গলবার এক শোক বার্তায় পূবালী ব্যাংক পরিবার মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এবং মরহুমের শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি সমবেদনা জ্ঞাপন করে।

জানা গেছে, এখন পর্যন্ত প্রাণঘাতী এ ভাইরাস দুই হাজারেরও বেশি ব্যাংক কর্মকর্তা-কর্মচারীকে সংক্রমিত করেছে। আর মারা গেছেন প্রায় ৪০ জন। এছাড়া উপসর্গ দেখা দিয়েছে হাজারের অধিক কর্মকর্তার। সংশ্লিষ্টদের মতে, ব্যাংকগুলোতে স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে। তবে নানা প্রতিবন্ধকতার কারণে ব্যাংক কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে অনেক সময় স্বাস্থ্যবিধি যথাযথ পরিপালন করা হচ্ছে না। সচেতনতার অভাবে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। এসব কারণে স্বাস্থ্যঝুঁকিতে রয়েছেন ব্যাংকাররা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App