×

খেলা

অনুশীলনে যোগ দেননি মেসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩৬ পিএম

অনুশীলনে যোগ দেননি মেসি

বার্সেলোনার কোভিড টেস্টে অংশ নেননি প্রাক-মৌসুমের প্রথম অনুশীলনেও যোগ দেননি লিওনেল মেসি

মেসির সঙ্গে বার্সেলোনার দ্বৈরথটা বেশ জমে উঠেছে। এরই মধ্যে তিনি বার্সা কর্মকর্তাদের জানিয়ে দিয়েছেন, ন্যু ক্যাম্প ছাড়তে চান। ম্যানচেস্টার সিটিতে যোগ দেয়ার আগ্রহের কথাও প্রকাশ করেছেন বার্সার আর্জেন্টাইন অধিনায়ক। মেসির সঙ্গে বার্সার বিরোধ তৈরি হয়েছে রিলিজ ক্লজ এবং তার সঙ্গে ক্লাবের চুক্তির শেষ তারিখ নিয়ে। নিয়মানুযায়ী গত ১০ জুন ছিল বার্সার সঙ্গে মেসির চুক্তির শেষ দিন।

বার্সা বলছে, মেসি যেহেতু ১০ জুনের মধ্যে ক্লাব ছাড়ার বিষয়ে কিছুই বলেনি, সে কারণে অটোমেটিক্যালি আরো এক বছর চুক্তির মেয়াদ বেড়েছে। বার্সেলোনার কোভিড টেস্টে অংশ নেননি। নেননি প্রাক-মৌসুমের প্রথম অনুশীলনেও। লিওনেল মেসি নিজে থেকেই মনে করছেন, তিনি এখন আর বার্সেলোনা খেলোয়াড় নন। মূলত বার্সার কাছে নিজের ক্লাব ছাড়ার ইচ্ছার কথা জানিয়ে দেয়ার পর মেসি যে আর ন্যু ক্যাম্পে থাকছেন না, এটা প্রায় নিশ্চিত। ২০০০ সালে মাত্র ১৩ বছর বয়সে বার্সার ফুটবল একাডেমি লা মাসিয়ায় যোগ দেয়ার পর একে একে কেটে গেছে ২০টি বছর। এর মধ্যেই মেসি এবং বার্সেলোনা পরিণত হয়েছিলেন একে অপরের পরিপূরক হিসেবে। যেন মুদ্রার এপিঠ আর ওপিঠ। মেসিকে ছাড়া বার্সা, বার্সাকে ছাড়া মেসিকে চিন্তা করারও উপায় ছিল না। এখন সে সবই অতীত। মেসির পথ এখন বার্সা থেকে বেঁকে গেছে। বিচ্ছেদটা শারীরিকভাবে না হলেও মানসিকভাবে হয়ে গেছে। শারীরিকভাবে বিচ্ছেদ ঘটার সময়টাও খুব অল্প। কয়েকদিনের মধ্যেই হয়তো ঘোষণাটা চলে আসবে।

বার্সেলোনার প্রাক-মৌসুমে গতকাল প্রথম অনুশীলনে লিওনেল মেসি যোগ না দেয়ায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে কাতালান সমর্থকদের মাঝে। অনেকে বিষয়টি স্বাভাবিকভাবে নিলেও, লিও পেশাদার আচরণ করছেন না বলে মনে করেন বার্সেলোনা ভক্তরা। এদিকে প্রথমদিনের অনুশীলন বলেই হয়তো, দেখা যায়নি বার্সেলোনার বড় কোনো তারকাকেও। জোয়ান গ্যাম্পার স্টেডিয়ামের বাইরে বেশ বড়সড় একটা জটলা ছিল। বেশ কয়েকটি সংবাদ মাধ্যমের ক্যামেরার পাশাপাশি দাঁড়িয়ে সমর্থকরাও। অপেক্ষা বার্সেলোনার ফুটবলারদের জন্য। এখানেই যে শুরু হবে প্রাক-মৌসুমের প্রথম অনুশীলন; রোনাল্ড কোম্যানের কাতালান যাত্রা।

কিন্তু বিউগলের করুণ সুর থামিয়ে, ট্রামপেটের আনন্দ ধ্বনি বাজল না গ্যাম্পারের আঙিনায়। অপেক্ষার পালা শেষ করে, একে একে আসলেন জেরার্ড পিকে, জর্ডি আলবা, লুইস সুয়ারেজ, ওসমান ডেম্বেলেরা। আসলেন না শুধু অপেক্ষার মধ্য মণিতে থাকা লোকটা, লিওনেল মেসি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App