×

শিক্ষা

বিশেষ চাহিদাসম্পন্নদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ আগস্ট ২০২০, ০১:০০ এএম

বিশেষ চাহিদাসম্পন্নদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

অনলাইন চিত্রাঙ্কন প্রতিযোগিতা

করোনার কারণে বন্ধ হয়ে গেছে বিশেষ চাহিদাসম্পন্ন মানুষের পড়াশোনা, চিকিৎসাসহ দৈনন্দিন কার্যক্রম। দীর্ঘ ঘরবন্দী থাকার কারণে এসব মানুষের শারীরিক সমস্যার পাশাপাশি দেখা দিচ্ছে মানসিক সমস্যাও। এ অবস্থায় বিশেষ চাহিদাসম্পন্ন মানুষের সময়কে আনন্দময়, সৃজনশীল ও সক্রিয় করতে ‘ঘরে থেকে লড়াই, রং-তুলিতে বড়াই’ শ্লোগানে অনলাইন চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে বেসরকারি সেবাধর্মী সংস্থা চাইল্ড ফাউন্ডেশন।

বিশেষ চাহিদাসম্পন্ন মানুষ বয়সভিত্তিক ৩টি বিভাগে নিজেদের অঙ্কনশৈলী নিয়ে এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। প্রতিযোগিতার থিম হচ্ছে ‘করোনা পরবর্তী পৃথিবী’। বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী মনিরুল ইসলাম, আব্দুস শাকুর ও কনক চাঁপা চাকমা।

প্রত্যেক প্রতিযোগী আগামী ৩১ আগস্টের মধ্যে তার আঁকা চিত্রকর্মের ছবি তুলে তা নির্ধারিত লিংকে (https://rb.gy/i9ounp) গিয়ে জমা দিতে পারবেন। সাধারণ রঙ, পেন্সিল স্কেচ বা জল রঙে যে কোনো মাধ্যমে আঁকা ছবি পাঠাতে পারবেন তারা।

ছবিগুলোতে বিচারকদের দেয়া নম্বর এবং সর্বোচ্চ লাইক, কমেন্ট, শেয়ারের সমন্বয়ে ৩ বিভাগ থেকে নির্বাচন করা হবে ৩ জন বিজয়ীকে। সেরা ৩ জন পাবেন চাইল্ড ফাউন্ডেশনের সৌজন্যে ট্যাবলেট কম্পিউটার। আর অংশগ্রহণকারী সবার জন্য থাকছে ডিজিটাল সার্টিফিকেট।

উল্লেখ্য, চাইল্ড ফাউন্ডেশন বাংলাদেশের অন্যতম অরাজনৈতিক ও অলাভজনক প্রতিষ্ঠান যারা বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের স্বাভাবিক মিথস্ক্রিয়া, একীভূত সমাজ গঠনে ও তাদের সম্পর্কে সামাজিক সচেতনতা বাড়ানোর লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App