×

সারাদেশ

দৌলতপুরে এমপি’র ভাইকে কুপিয়ে হত্যা: ঘাতক আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ আগস্ট ২০২০, ০১:৪৯ পিএম

দৌলতপুরে এমপি’র ভাইকে কুপিয়ে হত্যা: ঘাতক আটক
দৌলতপুরে এমপি’র ভাইকে কুপিয়ে হত্যা: ঘাতক আটক

নিহত হাসিনুর রহমান

কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের আওয়ামী লীগ দলীয় সাংসদ অ্যাডভোকেট আ. কা. ম সরওয়ার জাহান বাদশার ফুপাতো ভাইকে প্রকাশ্য দিবালোকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহতের নাম হাসিনুর রহমানকে (৫০)। শনিবার (২৯ আগস্ট) সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার ফিলিপনগর গ্রামের নিজ বাড়ির সামনে তাকে হত্যা করা হয়। এ সময় জব্বার নামে আরেকজন আহত হন। হামলাকারী মুজিবুর রহমান বয়াতিকে আটক করেছে পুলিশ।

স্থানীয় বিভিন্ন সূত্র বলছে, একটি খুনের ঘটনা মীমাংসার জন্য মধ্যস্থতার চেষ্টা করছিলেন হাসিনুর। এর জের ধরে তাকে খুন করা হতে পারে বলে সূত্রগুলোর ধারণা।

পুলিশ ও নিহতের স্বজনরা জানান, হাসিনুর রহমান সক্রিয় রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। এমপি বাদশার অবর্তমানে তার ব্যক্তিগত ও দলীয় কাজকর্ম তিনি দেখভাল করতেন। শনিবার সকাল সাড়ে ৭টার দিকে জব্বার নামে একজনের মোটরসাইকেলে চড়ে নিজ বাড়ি থেকে তিনি স্থানীয় ফিলিপনগর বাজারের দিকে যাচ্ছিলেন।

এ সময় বাড়ির পাশেই একটি দোকানের কাছে পূর্ব থেকে ওৎ পেতে থাকা মজিবুর রহমান বয়াতি তার ওপর আচমকা হামলা চালায়। হামলাকারী রামদা দিয়ে হাসিনুরের শরীরে বিভিন্ন স্থানে এলোপাতাড়ি কোপাতে থাকলে এক পর্যায়ে তিনি মোটরসাইকেল থেকে রাস্তায় লুটিয়ে পড়েন। পরে ঘটনাস্থলেই তার মৃত্যু নিশ্চিত করে হামলাকারী পালিয়ে যায়। এ সময় মোটরসাইকেলের চালক জব্বার আলী আহত হন।

জানা গেছে, বছরখানেক আগে মজিবুর রহমান বয়াতির ১৪ বছর বয়সী কিশোরপুত্র খুন হয়। সে সময় মজিবর রহমান এ ঘটনায় দৌলতপুর থানায় হত্যা মামলা দায়ের করে। মামলার আসামিরা সবাই আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত। স্থানীয়রা জানায়, এমপির প্রতিনিধি হিসেবে হাসিনুর রহমান এই হত্যা মামলাটি মীমাংসার জন্য চেষ্টা চালিয়ে আসছিলেন। এতে ক্ষিপ্ত হয়ে মজিবুর রহমান বয়াতি এই খুনের ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করছেন স্থানীয়রা।

এ খবর ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে। উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মী ও শুভানুধ্যায়ীরা তার বাড়িতে ভিড় করেছেন। এলাকায় যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় স্কুলের শিক্ষক মাহবুবুর রহমান জানান, নিহত হাসিনুর রহমান সাদাসিদা জীবন যাপন করতেন। তিনি মানুষের সঙ্গে মিলেমিশে থাকতে পছন্দ করতেন। মানুষের প্রয়োজনে পাশে থাকতেন। ব্যক্তিগত জীবনে তিনি অবিবাহিত ছিলেন।

দৌলতপুর থানার ওসি (তদন্ত) নিশিকান্ত সরকার জানান, ব্যক্তিগত শত্রুতার কারণে এ ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঘটনার পরপরই হামলাকারী মজিবর বয়াতিকে আটক করে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করার পর প্রকৃত ঘটনা জানা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App