×

সারাদেশ

ভোলা থেকে বিদায় নিচ্ছেন জনতার ইউএনও

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২০, ০৬:০০ পিএম

ভোলা থেকে বিদায় নিচ্ছেন জনতার ইউএনও

জীতেন্দ্র কুমার নাথ

ভোলা থেকে বিদায় নিচ্ছেন জনতার ইউএনও জীতেন্দ্র কুমার নাথ। তিনি ২০১৮ সালের ২৮ মার্চ দৌলতখানের উপজেলা নির্বাহী কর্মকর্তা পদে যোগ দেন। ৩০তম বিসিএস প্রশাসন এর চৌকস সদস্য। চট্টগ্রামের মেধাবী সন্তান।

দৌলতখানকে এগিয়ে নিয়ে সবার অন্তর জয় করে বিদায় নিচ্ছেন। ন্যস্ত হচ্ছেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার কার্যালয়ে। তিনি যোগদান করার পরই দৌলতখানের প্রাথমিক শিক্ষার প্রতি বিশেষ নজর দিয়েছেন। তাঁর সময়ে দৌলতখানের অবকাঠামো উন্নয়ন ব্যাপক ঘটে। জুয়া, মাদক, সন্ত্রাস আর বাল্যবিয়ে রোধে বেশ সাফল্য দেখান তিনি।

যুব সমাজের ক্যারিয়ার গঠনে আত্মপ্রত্যয়ী করে গড়ে তুলতে তিনি ছিলেন সর্বদাই নিবেদিত। ইউএনও এর পাশাপাশি তিনি সহকারী কমিশনার ভূমি এর অতিরিক্ত দায়িত্বেও পালন করতেন। ভূমি বিষয়ক অনেক জটিলতা দূর করেছেন। মিস কেসগুলো ৭ দিন থেকে ১ মাসের মধ্যেই সমাধান করতেন। কোন রকম হয়রানি ছাড়াই।

প্রশাসনকে ঘুষ আর দূর্নীতিমুক্ত রাখার প্রচেষ্টায় অনেকটাই সফলতা দেখিয়েছেন তিনি। স্বাস্থ্যখাত নিয়েও তাঁর নিরলস চেষ্টা ছিল। তিনি যোগদানের সময় দৌলতখান হাসপাতালে ৩ জন চিকিৎসক ছিলেন। সাংসদ আলি আজম মুকুল এমপি’র সঙ্গে নানাভাবে প্রচেষ্টা চালিয়ে সেখানে ১২ জন চিকিৎসকের ব্যবস্থা করেন।

করোনাকালীন ত্রাণ বিতরণে কোনো অভিযোগ উঠতে দেননি এ জনবান্ধব প্রশাসক। তাঁর সঙ্গে যোগাযোগ ছিলো সর্ব সাধারণের। যখনই যে কাজেই তাঁকে যে কেউ ফোন করেছেন তৎক্ষণাৎ তিনি ব্যবস্থা নিয়ে কৃতার্থ করেছেন। তাঁর সহধর্মিনী মিসেস শতরুপা তালুকদার রাঙ্গামাটির কাউখালী উপজেলার নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।

তাকে বিদায় জানাতে প্রতিদিন শতশত মানুষ ভিড় করছেন তার বাসার সামনে। দক্ষ ও চৌকস কর্মকর্তার বিদায়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আবেগঘন ষ্ট্যাটাস দিয়েছেন অনেকেই। রিপোটার্স ইউনিটির সম্পাদক কাজি জামাল বলছেন, সাংবাদিকদের একজন আপন মানুষ চলে যাচ্ছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App