×

জাতীয়

হিন্দুদের প্রকাশ্যে ভারতে পাঠিয়ে দেয়ার হুমকি দেয়া হচ্ছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২০, ০৫:৪৭ পিএম

হিন্দুদের প্রকাশ্যে ভারতে পাঠিয়ে দেয়ার হুমকি দেয়া হচ্ছে

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট

হিন্দু মহাজোটের প্রধান সমন্বয়কারী শ্যামল কুমার রায় বলেছেন, অনাক্সিক্ষত কিছু ঘটলেই হিন্দু ধর্মকে কটাক্ষ করছে সাম্প্রদায়িক অপশক্তি। এরই ধারাবাহিকতায়, গণস্বাস্থ্য কেন্দ্রর প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরউল্লাহর মতো মানুষরা হিন্দু ধর্মকে কটাক্ষ করে কথা বলছে। সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর দেলোয়ার প্রকাশ্যে হিন্দুদের ভারতে পাঠিয়ে দেয়ার হুমকি দিচ্ছে। টেকনাফ থানার ওসি প্রদীপের দায় কৌশলে হিন্দু ধর্মের উপর দেয়ার চেষ্টা চলছে বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার (২৮ আগস্ট) সকালে রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনে (ক্র্যাব) আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের নেতারা এ সব কথা বলেন। এসময় সংগঠনটির প্রধান সমন্বয়কারী শ্যামল কুমার রায়, নির্বাহী মহাসচিব পলাশ কান্তি দে, যুগ্ম সম্পাদক সমীর সরকার, সাংগঠনিক সম্পাদক আশীষ বাড়ই, বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোটের প্রধান স্বমন্বয়কারী পংকজ হালদার প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় শ্যামল কুমার রায় বলেন, মুক্তিযুদ্ধের সময় হিন্দু সম্প্রদায় ও অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় তখন থেকেই একটি স্বার্থান্বেষী মহল পরিকল্পিতভাবে নির্যাতন চালানোর অপচেষ্টা চালিয়ে আসছে। দিন দিন সংখ্যালঘু সম্প্রদায়ের উপর এ নির্যাতন বেড়েই চলেছে। এরই ধারাবাহিকতায় অতি সম্প্রতি ঘটে যাওয়া কিছু অনাকাক্সিক্ষত ঘটনাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইউটিউবে উস্কানি ছড়ানোর চেষ্টা করছে অনেকে। অসাম্প্রদায়ীক বাংলাদেশে এভাবে যারা হিন্দুধর্মকে কটাক্ষ করে সম্প্রীতি বিনষ্ট করার চেষ্টা করছে তাদের বিচারের আওতায় আনতে হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন বাংলাদেশ আত্মপ্রকাশে সবচেয়ে বেশী ত্যাগ শিকারের টার্গেটে পরিণত হয়েছিলো এদেশের হিন্দু সম্প্রদায়ের মানুষ। কিন্তু বর্তমান হিন্দুদের বাড়ি লুটপাট, জমি দখলের মতো ঘটনা ঘটছেই। এসব ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা না হলে ওই স্বার্থান্বেষী মহলকে থামানো যাবেনা। সুতরাং কোথাও হিন্দুদের নির্যাতন বা কটাক্ষ করা হলে যথাযথ আইন অনুযায়ী মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি বর্তমান সরকার অবশ্যই ব্যবস্থা নিবে বলে তাদের বিশ্বাস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App