অবশেষে সমুদ্রে জেলেদের সীমানা জটিলতার অবসান

আগের সংবাদ

আন্তর্জাতিক গোষ্ঠীর সঙ্গে লেনদেন, জঙ্গি সদস্য আটক

পরের সংবাদ

মেসির প্রস্থানে ক্ষতির মুখে স্পেনের রাজস্ব

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২০ , ১২:১০ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২৮, ২০২০ , ১২:১০ অপরাহ্ণ

চলে যাওয়ার ঘোষণা দিয়েছেন মেসি। তবে কোন ক্লাব তাকে নেবে এ নিয়ে নানা চিন্তা। তার রিলিজ ক্লজের জন্য ৭০ কোটি ইউরো খরচ করা কোনও ক্লাবের পক্ষেই এখন সম্ভব নয়। বার্সা চাচ্ছে তাকে যেকোনো ভাবেই হোক আটকানোর ফন্দি আটতে হবে। এদিকে বার্সেলোনার আবার স্পেনের রাজস্ব বিভাগও খুব করে চায় মেসি স্পেনেই থাকুন। কারণ মেসির থাকা না থাকায় তাদের রাজ্বের ওপর বড় প্রভাব রয়েছে।

দৈনিক মার্কা বলছে মেসির বেতন ও তার নানা স্পনসর চুক্তি থেকে যে কর পায় স্পেন সরকার সেটি বছরে প্রায় ৫০ মিলিয়ন ইউরো বা পাঁচ কোটি ইউরোর মতো। বার্সেলোনায় মেসির স্ট্রাইকিং পার্টনার লুইস সুয়ারেজকে আগেই ‘না’ করে দিয়েছেন নতুন কোচ রোনাল্ড কোম্যান। সুয়ারেজকেও যেতে হবে। উরুগুইয়ান স্ট্রাইকারের কাছ থেকে বছরে প্রায় ১৫ মিলিয়ন ইউরো বা ১.৫ কোটি ইউরো কর পায় স্পেনের রাজস্ব বিভাগ। সুতরাং সুয়ারেজের যাওয়াটাও হবে একটা ক্ষতি।

রিয়াল মাদ্রিদ থেকে ক্রিস্টিয়ানো রোনালদো চলে গেছেন ইতালির জুভেন্টাসে। রোনালদোর বিদায়ে দুই বছর আগেই একটা ধাক্কা খেতে হয়েছে। কারণ তার কাছ থেকে বছরে কর আদায় হতো প্রায় ৪০ মিলিয়ন বা চার কোটি ইউরোর মতো। অর্থাৎ স্পেন সরকারকে মিলিতভাবে দেওয়া মেসি ও রোনালদোর কর প্রায় ৯০ মিলিয়ন বা নয় কোটি ইউরো! রোনালদো আগেই গেছেন। এখন মেসি যদি যান স্পেনের জাতীয় রাজস্ব বিভাগকে বড় দীর্ঘশ্বাসই ফেলতে হবে।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়