ফেসবুকে আমেরিকান নারী সেজে প্রতারণা করতো তারা

আগের সংবাদ

প্রতারণার অভিযোগে ১৫ বিদেশি নাগরিক গ্রেপ্তার

পরের সংবাদ

পরিস্থিতি স্বাভাবিক না হলে বাতিল এইচএসসি পরীক্ষা

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২০ , ২:৫৪ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২৮, ২০২০ , ৩:০৯ অপরাহ্ণ

দেশের করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় ২০২০ সালের জেএসসি ও জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত হবে না বলে স্পস্ট জানিয়ে দিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়। সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, করোনা পরিস্থিতির উন্নতি না হলে উচ্চমাধ্যমিক (এইচএসসি) পরীক্ষাও না হওয়ার সম্ভাবনা রয়েছে বলে। এছাড়া পরীক্ষা বাতিল হলে তার বিকল্প মূল্যায়ন কিভাবে করা হবে, সে বিষয়ে একটি প্রস্তাবনা তৈরিরও নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এদিকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করেছে সরকার।

এই অবস্থায় এইচএসসি পরীক্ষার সিদ্ধান্ত নিয়ে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের জানার আগ্রহ থাকলেও সে বিষয়ে কোনো সিদ্ধান্তের কথা জানায়নি মন্ত্রণালয়। তবে শিক্ষা প্রতিষ্ঠানে নতুন করে আরও একমাসের বেশি ছুটি বৃদ্ধি করায় কমপক্ষে দেড় মাসের মধ্যে আর এইচএসসি পরীক্ষা হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এদিকে গত বৃহস্পতিবার (২৭ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ে অনলাইনে অনুষ্ঠিত এক সভায় করোনা পরিস্থিতি যদি স্বাভাবিক না হয় তাহলে এইচএসসি পরীক্ষা এবং মাধ্যমিক পর্যায়ে ওপরের শ্রেণিতে উত্তীর্ণের জন্য বিকল্প পদ্ধতি কী হতে পারে সে বিষয়ে একটি প্রস্তাবনা তৈরি করে পরবর্তী সভায় উপস্থাপন করতে ঢাকা বোর্ড, মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর ও জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডকে নির্দেশ দেয়া হয়েছে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়