×

সারাদেশ

যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে পুড়িয়ে মারার চেষ্টা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২০, ০৬:৪০ পিএম

যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে পুড়িয়ে মারার চেষ্টা

অগ্নিদগ্ধ সাথী খাতুন

অতিরিক্ত যৌতুকের টাকা না পেয়ে বগুড়ার ধুনট উপজেলায় সাথি খাতুন (২২) নামে এক গৃহবধূকে তার স্বামী, শ্বশুর-শাশুড়ি ও ননদ আগুনে পুড়িয়ে মারার চেষ্টা করেছে। এ ঘটনায় ওই গৃহবধুর চাচা আলম সেখ বাদী হয়ে বৃহস্পতিবার (২৭ আগস্ট) দুপুরে থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার জোড়খালি গ্রামের শাহজাহান আলী নামে এক প্রবাসীর মেয়ে সাথি খাতুনকে প্রায় ৩ বছর আগে বিয়ে করেন গজারিয়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে সাজু মিয়া। বিয়ের সময় ৭০ হাজার টাকা যৌতুক দেন কনের বাবা। তাদের দাম্পত্য জীবনে কন্যা সন্তানের জন্ম হয়। সাজু মিয়া পেশায় প্রসাধনী সামগ্রী বিক্রেতা। বিয়ের পর তাদের দাম্পত্য জীবন সুখেই কাটছিল।

কিন্ত এক বছর আগে থেকে সাজু মিয়া তার স্ত্রীকে বাবার বাড়ি থেকে আরো ৩ লাখ টাকা যৌতুক আনতে বলে। কিন্ত সাথির মা-বাবা অতিরিক্ত যৌতুকের টাকা দিতে রাজি হয়নি। এ কারণে ক্ষুব্ধ হয়ে সাথির ওপর নানাভাবে নির্যাতন চালায় স্বামী ও তার মা-বাবা। নির্যাতনের একপর্যায়ে ২৩ আগস্ট বিকেলে সাথির শরীরে কেরোসিন তেল ঢেলে আগুন ধরিয়ে দেয় স্বামী, শ্বশুর-শাশুড়ি ও ননদ। এতে সাথির শরীরের প্রায় ৪০ শতাংশ পুড়ে গেছে।

এ ঘটনার খবর পেয়ে পরিবারের লোকজন স্বামীর বাড়ি থেকে সাথিকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় সাথির চাচা আলম সেখ বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় সাজু মিয়া ও তার মা-বাবা এবং বোনকে আসামি করা হয়েছে। ঘটনার পর থেকে সাজু ও তার পরিবারের লোকজন পলাতক রয়েছে।

এ বিষয়ে সাজু মিয়া বলেন, আমাদের দাম্পত্য জীবন সুখের ছিল। স্ত্রীর নিকট থেকে কোন প্রকার যৌতুক চাওয়া হয়নি। তাকে নির্যাতন কিংবা তার শরীরে আগুন ধরিয়ে দিয়ে হত্যার চেষ্টাও করা হয়নি। সাথি নিজের শরীরে নিজেই আগুন ধরিয়ে দিয়েছে। তবে কী কারণে শরীরে আগুন ধরিয়ে দিয়েছে তা জানা সম্ভব হয়নি।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা এ তথ্য নিশ্চিত করে বলেন, মামলার আসামিদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রাখা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App