×

খেলা

মুখ খুলবেন মেসি, খোলাসা করবেন সবকিছু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২০, ১০:৫৩ পিএম

মুখ খুলবেন মেসি, খোলাসা করবেন সবকিছু

মেসি বার্সেলোনা ছাড়তে চাইলেও মেসিকে ছাড়তে নারাজ বার্সা

মেসির সম্ভাব্য গন্তব্য সম্পর্কে স্পেন ও ইংল্যান্ডের সংবাদমাধ্যমগুলোতে বলা হচ্ছে ম্যানচেস্টার সিটির সঙ্গে কথাও হয়ে গেছে মেসির। বার্সেলোনা ছাড়তে যা যা করার তার প্রায় সবই করছেন তিনি। সে ধারাবাহিকতাতেই এবার ফিফার দ্বারস্থ হলেন মেসি। বিশ্বের অন্যতম বড় স্পোর্টস নেটওয়ার্ক বেইন স্পোর্টসের ক্রীড়া সাংবাদিক ত্রানকেদি পালমেরি টুইট করে জানিয়েছেন, ফিফার কাছে দলবদলের প্রাথমিক অনুমতিপত্র চেয়েছেন তিনি। যেখানে তিনি উল্লেখ করেছেন কোনো ঝামেলা ছাড়াই যেন দ্রুত ক্লাব ছাড়ার বিষয়টা নিষ্পত্তি করা হয়।

আর ফিফার কাছে এ ছাড়পত্রের অনুমতি চাওয়ার মানে হলো, এ প্রক্রিয়ায় বিনামূল্যে অন্য কোনো দলে যেতে পারবে। মেসিকে পাওয়ার দৌড়ে নাম আসছে বেশ কয়েকটি নাম। পিএসজি, মিলানসহ বেশ কয়েকটি নাম বেশি শোনা গেলেও, সাবেক গুরু পেপ গার্দিওলা মেসিকে পেতে তৎপরতা চালিয়ে যাচ্ছে জোরেশোরে। ইংলিশ গণমাধ্যম বলছে, সবাইকে ক্লাব ছাড়তে চাওয়ার কারণ জানাতে চান স্বয়ং মেসি। পর্দার আড়াল থেকে বেরিয়ে কবে মুখ খুলবেন মেসি, সেটি এখনো জানা যায়নি। তবে ফুটবলবিষয়ক জনপ্রিয় গণমাধ্যম গোল ডটকম দাবি করছে, শিগগিরই গণমাধ্যমের সামনে এসে সবকিছু খোলাসা করবেন মেসি।

আর্জেন্টাইন তারকার ঘনিষ্ঠ কয়েকজন গোলডটকমকে এ তথ্য জানিয়েছে বলে দাবি করেছে তারা। গত বৃহস্পতিবার বার্সেলোনা ছাড়ার কথা জানান মেসির আইনজীবী। ২০ বছরের সংসার ছেড়ে ন্যু ক্যাম্পের পরিবর্তে অন্য কোথাও ঠিকানা খুঁজে নিতে চান বলেও জানিয়েছেন তিনি।

আর্জেন্টাইন গণমাধ্যম দাবি করেছে, মেসির পরবর্তী গন্তব্য হচ্ছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। যেখানে রয়েছেন গার্দিওলা। মেসি, গার্দিওলা সম্পর্কটা পুরনো। যে সম্পর্কে আবারো পূর্ণতা পেতে যাচ্ছে। গণমাধ্যমটি মেসির কাছে সম্পর্কের বরাত দিয়ে দাবি করেছে, স্ত্রী অ্যান্তোনেলার সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তবে এই সিদ্ধান্তটা তার জন্য অনেক হৃদয়বিদারক। সেই সঙ্গে সিদ্ধান্ত বদলাবেন না বলেও জানিয়ে দিয়েছেন মেসি। শুধু তাই নয়, ম্যানচেস্টার সিটিতে যোগ দেয়ার ব্যাপারে গার্দিওলার সঙ্গে কথা বলবেন এই সুপারস্টার। পছন্দের দলের তালিকায় রয়েছে ম্যানসিটি।

স্প্যানিশ সংবাদমাধ্যম রেডিও কাতালুনিয়ার সাংবাদিক জাভি কাম্পোস এর মধ্যেই জানিয়ে দিয়েছে, সিটিতে যাওয়ার ব্যাপারে পেপ গার্দিওলার সঙ্গে বেশ ক’বার ফোনালাপ করে ফেলেছেন লিওনেল মেসি। শুধু তাই নয়, এস্পোর্তে ইন্তেরাতিভো ও রেডিও ইতাতিয়াইয়ার বিখ্যাত সাংবাদিক মার্সেলো বেকলারও বলেছেন, মেসি যেতে পারেন সিটিতে। বার্সেলোনার হাঁড়ির খবর বের করে আনার জন্য গত কয়েক বছর ধরে এই বেকলার বেশ বিশ্বস্ততার সঙ্গে দায়িত্ব পালন করছেন। তিনিই ২০১৭ সালে নেইমারের বার্সেলোনা থেকে বার্সেলোনা ছাড়ার খবরটি দিয়েছিলেন।

বেকলার-কাম্পোসদের সুর ধরে কাতালান সংবাদমাধ্যম স্পোর্ত জানিয়েছে, মেসিকে নিয়ে বার্সা-সিটির সম্ভাব্য চুক্তিটা কেমন হতে পারে। মেসিকে যদি ফ্রিতে না পাওয়া যায়, তাহলে চুক্তিতে কোনো কোনো খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করবে সিটি? স্পোর্ত বলছে, সিটির ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস ও স্প্যানিশ ডিফেন্ডার এরিক গার্সিয়ার কথা।

ইএসপিএন জানিয়েছে, মেসির সঙ্গে পাঁচ বছরের চুক্তি করতে চায় ম্যানচেস্টার সিটি। তবে ওই চুক্তির শর্ত অনুযায়ী মেসিকে শেষ দুই বছর খেলতে হবে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে। ম্যানচেস্টার সিটিতে তিন বছর খেলার পর বাকি দুবছর একই মালিকানার ক্লাব নিউইয়র্ক সিটি এফসিতে খেলার শর্ত নাকি দেয়া হয়েছে।

মেসি চাইলেও বার্সা এই মুহূর্তে তাকে ছাড়তে রাজি হচ্ছে না। এখানেও রয়েছে অনেক জটিলতা। বার্সার বোর্ড আর মেসির মধ্যে লড়াইটা হয়তো আদালতে গিয়ে গড়াতে পারে। কিন্তু এর আগেই ফিফার দ্বারস্থ হয়ে নির্বিঘেœ ক্লাব ছাড়তে চাইছেন মেসি। আপাতত এখন পর্যন্ত জানা গেছে, বার্সার ক্রীড়া পরিচালক র‌্যামন প্লানেস জানিয়েছেন মেসি বার্সার সঙ্গে অনুশীলন করবেন না সে কথা বলেননি, মেসি যে অনুশীলনে আসবে না সে কথা তো আমাদের জানায়নি।’

প্লানেস জানালেন, ‘মেসির সঙ্গে বর্তমান অচলায়তন ভাঙতে ভেতরে-ভেতরে কাজ করছে বার্সা, আরো একবার বিশ্বের সেরা খেলোয়াড়কে নিয়ে ঘুরে দাঁড়াব। আমরা তার চুক্তিতে কোনো শর্ত নিয়ে ভাবছি না। বার্সা ও লিওর সম্পর্কটা বিয়ের মতো। যেখানে দুজন দুজনকেই কত কিছু দিয়েছে, আর সমর্থকদের আনন্দে ভাসিয়েছে। আমি ইতিবাচক ভবিষ্যৎই দেখছি। আমরা ভেতরে-ভেতরে মেসির মন ঠিক করার চেষ্টা করছি যেন সেরা সমাধানটা বেরিয়ে আসে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App