×

আন্তর্জাতিক

পাত্রী চাই বিজ্ঞাপন দিয়ে মা-মেয়ের নজিরবিহীন প্রতারণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২০, ০৪:০৯ পিএম

পাত্রী চাই বিজ্ঞাপন দিয়ে মা-মেয়ের নজিরবিহীন প্রতারণা

সংগ্রহীত ছবি।

পত্রিকায় পাত্রী চাই বিজ্ঞাপন দিয়ে কোটি টাকার প্রতারণা করেছে ভারতের এক মহিলা। যার নাম কাকলি বিশ্বাস। পুলিশ জানান, ফেসবুক থেকে 'হ্যান্ডসাম' ছেলের ছবি নিয়ে পাঠানো হত, ' মা' হতেন পরিচারিকা! বিয়ে নিয়ে নজিরবিহীন প্রতারণা করেছে মা-মেয়ে। মেয়ের জন্য পাত্র খুঁজতে ওই পত্রিকার বিজ্ঞাপন দেখে সংশ্লিষ্ট নম্বরে যোগাযোগ করেন। এরপর বিভিন্ন ছেলেদের ছবি পাঠানো হত ওই নম্বর থেকে।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) কাকলিকে আদালতে তোলা হয়েছে। এর আগে, গতকাল ওই মহিলাকে ভারতের জামশেদপুর থেকে গ্রেপ্তার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস।

পুলিশ জানিয়েছেন, তবে কোনও ছেলের ছবি দেখে পছন্দ হলে সরাসরি তাঁদের সঙ্গে যোগাযোগ করার জন্য ফোন নম্বর দেওয়া হত না। বলা হত, তার জন্যে প্যাকেজের টাকা দিতে হবে। অভিযুক্ত তার ফোন দিয়ে দুজনের মধ্যে কথা বলাতো কনফারেন্সের মাধ্যমে। এরপর পাত্রীপক্ষের বিশ্বাস অর্জন করে টাকা নেওয়ার পর আর যোগাযোগ রাখতো না।

ওই আধিকারিক প্রতারিত হয়েছে বুঝতে পেরে সাইবার ক্রাইম থানায় অভিযোগ করেন। সেই ভিত্তিতে বুধবার কেষ্টপুর থেকে পুলিস গ্রেফতার করে কাকলি বিশ্বাসকে। জিজ্ঞাসাবাদ করে জানা যায় ফেসবুক থেকে বিভিন্ন ছেলেদের ছবি ডাউনলোড করে সেই ছবি পাত্রীপক্ষের কাছে পাঠাত সে। পাশাপাশি এর সঙ্গে বেশ কিছু পরিচারিকাকে টাকা দিয়ে মা সাজিয়ে কথা বলাতো। ধৃতকে বিধাননগর মহকুমা আদালতে তুলে নিজেদের হেফাজতে নিয়ে এই চক্রের সঙ্গে আর কে কে জড়িত সেই বিষয়ে খতিয়ে দেখবে সাইবার ক্রাইম থানার পুলিস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App