×

খেলা

সাকলাইনের ওপর চটেছে পিসিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২০, ১০:৫১ পিএম

সাকলাইনের ওপর চটেছে পিসিবি

পাকিস্তানের কিংবদন্তি স্পিনার সাকলাইন মুশতাক

সাকলাইনের ওপর চটেছে পিসিবি

পাকিস্তানের কিংবদন্তি স্পিনার সাকলাইন মুশতাক

ভারতের হয়ে বিশ্বকাপজয়ী সাবেক সফল অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনির অবসরের পর পাকিস্তানের কিংবদন্তি স্পিনার সাকলাইন মুশতাক নিজের ইউটিউব চ্যানেলে প্রশংসার জোয়ারে ভাসান। পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে যুক্ত থেকে ভারতীয় কোনো ক্রিকেটারের প্রশংসা সহজভাবে মেনে নেয়নি পিসিবি।

এর আগে ভারতের হয়ে বিশ্বকাপ জেতা অধিনায়ক ধোনি ভারতের স্বাধিনতা দিবস ১৫ আগস্টের দিন হঠাৎ অবসর ঘোষণা করেন। ধোনির অবসরের পর থেকে ধোনিকে প্রশংসার জোয়ারে ভাসাচ্ছিলেন দেশ-বিদেশের ভক্তদের পাশাপাশি রাজনৈতিক ব্যক্তিরাও। তার সেই ধারাবাহিকতায় মুশতাকও প্রশংসার পালে হাওয়া দিয়েছিলেন আর ওখানেই সৃষ্টি হয় যত বিপত্তি।

এর আগে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) পাকিস্তানের সাবেক ও বর্তমান বোর্ডের সংশ্লিষ্ট সব খেলোয়াড়কে ভারতীয় ক্রিকেট ও ক্রিকেটারদের ব্যাপারে কথা বলতে বারন করা হয়। কিন্তু পিসিবির হাইপারফরমেন্স সেন্টারে আন্তর্জাতিক ক্রিকেটারদের ডেভেলপমেন্ট গ্রুপের প্রধান হিসেবে কর্মরত মুশতাক সম্প্রতি তার ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে ধোনিকে প্রশংসা করলে অনেকেই এটাকে সহজভাবে নেয়নি। তার এই এহেন কর্মকাণ্ডে পিসিবি বিরক্ত হয়ে পাকিস্তানি ক্রিকেট কোচদের ইউটিউব চ্যানেল ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছে বলে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে খবরটি নিশ্চিত করে।

ইন্ডিয়া টুডের বিশ্বস্ত সূত্র খবরটি নিশ্চিত করে বলেন, পাকিস্তানের বেশ কজন কোচ ব্যক্তিগত ইউটিউব চ্যানেল ব্যবহার করে থাকেন। এখন থেকে বোর্ডে চাকরি করা কেউ ইউটিউব চ্যানেল ভিডিও ধারণ করতে পারবে না। এমনকি মিডিয়ার সামনে কথা বলার আগে পিসিবি থেকে অনুমতি নিতে হবে।

সাকলাইনের ওই ভিডিওতে সাকলাইন ভারতীয় ক্রিকেটে ধোনির অবদান নিয়ে প্রশংসা করলেও হঠাৎ ধোনির অবসর নেয়া এবং ধোনিকে যথাযত সম্মান না দিয়ে বিদায় জানানোয় বিসিসিআই-এর সমালোচনা করেন সাবেক এই কিংবদন্তি স্পিন বোলার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App