×

খেলা

টাইগারদের নজর লঙ্কা সিরিজে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২০, ১০:৩১ পিএম

টাইগারদের নজর লঙ্কা সিরিজে

মিরপুরে বুধবার অনুশীলন শেষে পেসার আল আমিনের সঙ্গে মজা করছেন সৌম্য সরকার

করোনা বিরতির পর শ্রীলঙ্কা সিরিজ দিয়েই মাঠে নামবে টাইগাররা। তাই অনুশীলনের গুরুত্বও অনেক বেশি। বিসিবির সূচি অনুযায়ী, কঠোর অনুশীলন করছেন মাহমুদউল্লাহ রিয়াদ-রুবেল হোসেনরা। তাদের অনুশীলনের নমুনা দেখে বোঝা যাচ্ছে প্রস্তুতিতে কোনো ঘাটতি রাখতে চায় না। এক কথায় বলা যায়, তামিম-সৌম্যদের নজর এখন লঙ্কা সিরিজে।

তাছাড়া দীর্ঘদিন ধরে খেলতে না পারার আক্ষেপে পুড়ছেন সাদমান ইসলাম। তিনি বলেন, শ্রীলঙ্কা সফর দিয়ে সবকিছু আবার নতুন করে শুরু করবেন। অক্টোবরে লঙ্কা সিরিজে চোখ রেখে নিজেকে প্রস্তুত করবেন তিনি।

৯ মার্চ অস্ত্রোপচারের জন্য অস্ট্রেলিয়া মেলবোনে গিয়েছিলেন টাইগার টেস্ট দলের ওপেনার সাদমান। সেখান থেকে সার্জারি করে দেশে ফিরেই পড়ে যান লকডাউনের কবলে। পুনর্বাসন করতে হয়েছে বাড়িতে বসেই। কবে তিনি মাঠে ফিরবেন তা নিয়ে জল্পনা-কল্পনায় ডুবেছিল টাইগার ভক্তরা। অবশেষে গতকাল নিজেই সব কৌত‚হলের অবসান ঘটালেন সাদমান। জানিয়ে দিলেন, এখন আর ব্যথা অনুভব করছেন না।

নিজের গত কয়েক মাসের অবস্থা জানাতে গিয়ে সাদমান বলেন, সার্জারির জন্য যখন অস্ট্রেলিয়া যাওয়া হয়েছিল, দেশে ফেরার জ্জ দিন পরই তো লকডাউন শুরু হয়। তখন এলাহী স্যারের সঙ্গে কথা হয়েছিল। বাসায় কিছু কাজ দেয়া হয়েছিল। পরে ধীরে ধীরে আমার হাতের অবস্থা ভালো হওয়া শুরু হলে আমি ব্যাটিং অনুশীলনে নামলাম। শুরুতে বোলিং মেশিনে দ্রুতগতির বলগুলো সামলে নিতে ভয় কাজ করছিল। তবে এখন সব ঠিক হয়ে গেছে।

তিনি আরো বলেন, লকডাউনের পরে বা ঈদের পরে আমি কোথাও অনুশীলন শুরু করিনি। ব্যাটিং করা হয়নি বা মেশিনে লম্বা সময় ব্যাটিং অনুশীলন করতে পারেনি। একাডেমিতে আমি ড্রিল করেছি। এখানে এসে যখন ব্যাটিং করলাম মেশিনে, তখন শুরুতে একটু ভয় হচ্ছিল। এর আগে তো ব্যাটিং করা হয়নি, ভেবেছিলাম ব্যথা লাগতে পারে। কিন্তু এখন খুব ভালো লাগছে।

শ্রীলঙ্কা সফর নিয়ে তিনি বলেন, সামনে আমাদের একটা সিরিজ আছে। আমি আগে যেভাবে অনুশীলন করতে পারতাম এখনো সেভাবে অনুশীলন করতে পারছি। ব্যাটিংয়ে আগে যেভাবে খেলতে পারতাম, এখনো সেভাবে খেলতে পারছি। আশা করছি, সামনে খেলা হলে বেশ ভালোভাবেই শুরু করতে পারব।

এছাড়া বুধবার মিরপুরে প্রথমবারের মতো অনুশীলন করেছেন সাইফ হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অধীনে চতুর্থ ধাপের অনুশীলনের মাঝপথে যোগ দিলেন তিনি। সূচি অনুযায়ী, দুপুর দেড়টার দিকে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এসেই আগে জিমে ৪৫ মিনিটের মতো সময় পার করেন তিনি। এরপর বিশ্রাম নিয়ে ইনডোরে ঘণ্টাখানেকের মতো ব্যাটিং অনুশীলন করেন।

দ্বিতীয় দিনের মতো অনুশীলন করেছেন লিটন দাস। ব্যাট হাতে তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন ও ইমরুল কায়েসরা নিজদের ঝালিয়ে নিয়েছেন। অন্যদিকে বোলারদের মধ্যে মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, রুবেল হোসেন, মেহেদী হাসান রানা ও তাইজুল ইসলাম এদিন অনুশীলন করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App