×

খেলা

আশরাফের সাহায্যে এগিয়ে এলেন শচিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২০, ১০:৩৯ পিএম

আশরাফের সাহায্যে এগিয়ে এলেন শচিন

ব্যাট মেরামতকারী আশরাফ চৌধুরীর পাশে কিংবদন্তি ক্রিকেটার শচিন টেন্ডূলকার

করোনার মহামারি শুরুর পর থেকেই ভারতে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন কিংবদন্তি ক্রিকেটার শচিন টেন্ডুলকার। এ ভাইরাসের তাণ্ডবে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়ে গেছে। সবচেয়ে বেশি ভুক্তভোগী সাধারণ খেটে খাওয়া মানুষ। তেমনই একজন অসহায় মানুষের সাহায্যে এগিয়ে এসেছেন শচিন। তিনি হলেন ব্যাট মেরামতকারী আশরাফ চৌধুরী। তিনি ক্রিকেট অঙ্গনে আশরাফ চাচা নামে বেশ পরিচিত।

করোনাকালে আশরাফ চৌধুরী আছেন অনেকটা নাজুক অবস্থায়। প্রাণঘাতী এই ভাইরাস সংকটে ফেলেনি এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া দুষ্কর। আর্থিক সংকটে অনেকেই খেয়ে-পরে বেঁচে থাকতে হিমশিম খাচ্ছে। তেমনই একজন ভুক্তভোগী আশরাফ চাচা। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের খুব কাছেই ব্যাট মেরামতকারী আশরাফের দোকান। তার জাদুকরী হাতেই বিশ্বের বাঘা বাঘা সব ব্যাটসম্যানের প্রিয় ব্যাটগুলো তৈরি হয়।

এমনকি বারবার খেলার পর ক্ষতিগ্রস্ত ব্যাটগুলো পুনরায় মেরামত করে খেলার উপযোগী করে দিতেন শচিন-কোহলিদের। সেই আশরাফ অনেকদিন ধরে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। যেহেতু এখন দোকান বন্ধ তাই আর্থিক সংকটে পড়েছেন। তার এমন বিপদের সময় আর্থিক সাহায্য করতে এগিয়ে এলেন ভারতের সাবেক কিংবদন্তি ব্যাটসম্যান শচিন। সবার পরিচিত আশরাফ চাচা ডায়াবেটিস এবং মিডজোন নিউমোনিয়ার কারণে গত ১২ দিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন। এ খবর পেয়ে শচিন তাকে আর্থিক সহায়তা পৌঁছে দিয়েছেন বলে জানান আশরাফের ঘনিষ্ঠ এক বন্ধু।

আন্তর্জাতিক ও আইপিএল ম্যাচ চলাকালীন ওয়াংখেড়ে স্টেডিয়ামে তিনি সব সময় উপস্থিত থাকতেন। শুধু ভারতীয় ক্রিকেটারই নয়, বিদেশি ক্রিকেটারদের অনেকই আশরাফ চাচার কাছে ব্যাট মেরামত করেছেন। অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল এবং কাইরন পোলার্ডের মতো আন্তর্জাতিক খেলোয়াড়রাও আশরাফ চাচার মেরামত করা ব্যাটে ছক্কা হাঁকিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App