×

খেলা

শিরোপা নিয়ে জার্মানিতে ফিরল বায়ার্ন মিউনিখ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২০, ১০:০৬ পিএম

শিরোপা নিয়ে জার্মানিতে ফিরল বায়ার্ন মিউনিখ

পর্তুগালের লিসবন থেকে বিশেষ বিমানে ইউরোপ সেরার শিরোপা নিয়ে মঙ্গলবার জার্মানিতে ফিরেছে বায়ার্ন মিউনিখ

ইউরোপ সেরার শিরোপা নিয়ে মঙ্গলবার জার্মানিতে ফিরেছে ২০২০ সালের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপজয়ী বায়ার্ন মিউনিখ। পর্তুগালের লিসবন থেকে বিশেষ বিমান তাদের জার্মানিতে নিয়ে আসে। শিরোপাজয়ী দলের সবাই লিসবন থেকে ফিরে এসেছেন।

তবে করোনার কারণে এবার সমর্থকদের নিয়ে শিরোপা উদযাপন করতে পারেনি ন্যুয়ার-লেভানদোস্কিরা। করোনা ছড়ানোর ঝুঁকি আছে বলে ক্লাবটির সমর্থকদের আগে থেকেই এয়ারপোর্টে না আসার জন্য বলা হয়েছিল। তবে প্রিয় দল যেহেতু শিরোপা জয় করেছে তারা কি আর না এসে থাকতে পারবেন। নিষেধ করা স্বত্বেও প্রায় ২শ’র মতো সমর্থক বিমান বন্দরে এসে ভীড় করে। তবে খেলোয়াড়দের কাছে ঘেষতে পারেননি তারা। কারণ বিমান বন্দরের ভেতর থেকেই তাদের বাসে করে নিয়ে যাওয়া হয়।

যদি করোনা না থাকতো তাহলে খোলা বাসে করে পুরো শহর চক্কর দিতেন বায়ার্নের খেলোয়াড়রা। খোলা বাসে করে যাওয়ার বদলে তারা শীতাতপ নিয়ন্ত্রিত বাসে করে নিজেদের ঘরের মাঠে যায়। করোনার কারণে স্টেডিয়ামেও কোনো দর্শককে প্রবেশ করতে দেয়া হয়নি। ফলে দর্শকবিহীন মাঠেই শিরোপা নিয়ে উল্লাসে মাতেন বায়ার্নকে ষষ্ঠ শিরোপা এনে দেয়া খেলোয়াড়রা।

বায়ার্নের মিউনিখের খেলোয়াড়রা মঙ্গলবার জার্মানিতে নামেন ‘ট্রিপল ২০২০’ ছাপ দেয়া টিশার্ট পরে। তারা তাদের টিশার্টে ট্রিপল কথাটি লিখেছে কারণ এই মৌসুমে তারা ৩টি শিরোপা জয় করেছে। এই মৌসুমে সবার প্রথমে তারা জয় বুন্দেসলিগার শিরোপা। এরপর তারা জয় করে জার্মান কাপের শিরোপা। আর তৃতীয় শিরোপা হিসেবে জয় করে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। কালো টি-শার্টের উপর সাদা রঙে লেখা ছিল ট্রিপল ২০২০ লেখাটি।

গত ২৩ আগস্ট পতুগালের লিসবন শহরে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচে পিএসজির মুখোমুখি হয় বায়ার্ন মিউনিখ। ২০১৩ সালের পর প্রথমবারের মতো ফাইনালে খেলতে নামে তারা। অপরদিকে পিএসজি তাদের ক্লাবের ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে খেলে। তবে বায়ার্নের কাছে মাত্র ১-০ গোলে হেরে রানার্সআপ হয়ে বাড়ি ফিরতে হয় পিএসজিকে। অপরদিকে বায়ার্ন তাদের ক্লাবের ইতিহাসে দ্বিতীয়বারের মতো ট্রেবল শিরোপা জয় করে ইউরোপিয়ান ফুটবলে ইতিহাস গড়ে। ২০১৩ সালে সর্বশেষ যেবার বায়ার্ন চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেছিল সেবাও ইউরোপে ট্রেবল শিরোপা জয় করেছিল জার্মানির জায়ান্টরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App