×

সারাদেশ

বেতন-বোনাসের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২০, ০১:১৬ পিএম

বেতন-বোনাসের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

ছবি: সংগৃহীত

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার গোলড়ায় রাইজিং স্পিনিং মিলস-এর শ্রমিকেরা বেতন-পদোন্নতি বাড়ানোর দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে।

মঙ্গলবার (২৫ আগস্ট) সকাল সাতটা থেকে নয়টা পর্যন্ত দুইঘণ্টা যাবত প্রতিষ্ঠানটির শ্রমিকরা বাৎসরিক ইনক্রিমেন্টের দাবিতে এই সড়ক অবরোধ করেন। এতে ঢাকা-আরিচা মহাসড়কে কয়েক কিলোমিটার যানজট লেগে যায়।

শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রমিকরা ফ্যাক্টরি গেটে প্রতিষ্ঠানটির উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে দাবি আদায় প্রসঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে।

গোলড়া হাই-ওয়ে পুলিশের ওসি মো. মনিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, শ্রমিকরা অবরোধ উঠিয়ে নিয়েছেন এবং যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এর আগে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করলে গোলড়া হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সড়কে অবস্থানরত শ্রমিকদের সড়ক থেকে সরাতে সক্ষম হন। পরবর্তীতে শ্রমিকেরা ফ্যাক্টরি গেটে অবস্থান নিয়েই তাদের দাবি আদায়ে অবস্থান ও বিক্ষোভ করে।

ওসি মো মনিরুল ইসলাম বলেন, সকাল সাতটা থেকে প্রায় দুই ঘণ্টা রাইজিং স্পিনিং মিলসের শ্রমিকরা তাদের বাৎসরিক ইনক্রিমেন্ট আদায়ের দাবিতে মহাসড়ক অবরোধ করে। বর্তমানে মহাসড়ক পুলিশের আওতায় রয়েছে তবে শ্রমিকেরা ফ্যাক্টরি গেটে ফ্যাক্টরির কর্মকর্তাদের সাথে দাবি আদায় নিয়ে আলোচনা করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App