×

সারাদেশ

পাঁচ পা নিয়ে গরুর বাছুরের জন্ম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২০, ০৫:১৮ পিএম

পাঁচ পা নিয়ে গরুর বাছুরের জন্ম

ছবি: প্রতিনিধি

কুড়িগ্রামের রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের খেওয়ার চর গ্রামে জন্ম নিয়েছে পাঁচ পা-ওয়ালা একটি গরুর বাছুর। তবে স্বাভাবিক ভাবে গরুর চার পা থাকে। জন্ম নেয়া বাছুরটির স্বাভাবিক চার পা রয়েছে আর পিঠের উপর আর এক পা ঝুলন্ত রয়েছে। এই বাছুর বাচ্চাটি পাঁচ পা নিয়েই জন্ম করেছে। উৎসুক জনতা বাছুরটিকে এক নজর দেখার জন্য দূর-দুরান্ত থেকে ছুটে আসছে সাধারণ মানুষ।

রবিবার (২৩ আগস্ট) বিকাল সাড়ে ৩টার দিকে উপজেলার যাদুর চর ইউনিয়ের খেওয়ারচর গ্রামে ফরিদ মিয়ার বাড়িতে এই গরুর বাছুরটি জন্ম নেয়। বাছুরটি জন্ম নেয়ার পর গাভীর দুধ পান করেছে বলে জানান গরুর মালিক ফরিদ মিয়া।

স্থানীয় এলাকাবাসী শরিফুল ইসলাম জানান, পাঁচ পা-ওয়ালা বাছুর আমি আগে কখনো দেখিনি। যখন শুনলাম, আমার গ্রামে পাঁচ পা-ওয়ালা গরুর বাছুর হয়েছে তখন অবাক হলাম।

খেওয়ারচর গ্রামের গরুর মালিক ফরিদ মিয়া বলেন, আমার গরুর এই প্রথম পাঁচ পা-ওয়ালা একটি বাছুর হয়েছে। জন্মের পর থেকে বাছুর বাচ্চাটি স্বাভাবিকভাবে চলাচল করেছে। বাছুরটি কে দেখার জন্য দূর-দূরান্ত থেকে লোকজন আসছে। আমি তো কাউকে আসার জন্য মানাও করতে পারছি না। তবে বাছুরটি বর্তমানে সুস্থ্য আছে। মায়ের দুধ খাচ্ছে।

উপজেলা প্রাণী সম্পদ অফিসার এটি.এম হাবিবুর রহমান বলেন, জন্মগতভাবে এমন অনেক হয়ে থাকে। বাছুরটির গর্ভকালীন পেটের ভিতরে সমস্যায় থাকায় পিঠের উপর একটি পা হয়েছে বলে মনে করি।।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App