×

সারাদেশ

করোনায় আকিজ গ্রুপের পরিচালকের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২০, ০৩:০৪ পিএম

করোনায় আকিজ গ্রুপের পরিচালকের মৃত্যু

আকিজ গ্রুপের পরিচালক

করোনায় মারা গেলেন শিল্পপতি শেখ মমিন উদ্দিন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি আকিজ গ্রুপের প্রতিষ্ঠাতা মরহুম শেখ আকিজ উদ্দিনের মেজো ছেলে। সোমবার (২৪ আগস্ট) বিকেলে রাজধানীর মগবাজার আদ্-দ্বীন হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মঙ্গলবার সকাল ১০টায় এসএএফ’র কারখানায় প্রথম জানাজা, দুপুর ১১টার দিকে গ্রামের বাড়ি খুলনার ফুলতলা উপজেলার বেজেরডাঙ্গা গ্রামে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর পিতার কবরের পাশে তাকে দাফন করা হয়। শেখ মমিন উদ্দিন চামড়া শিল্পপ্রতিষ্ঠান এসএএফ’র ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক ও আকিজ গ্রুপের পরিচালক হিসেবে দায়িত্বে ছিলেন।

এসএএফ’র জেনারেল ম্যানেজার আবুল ইসলাম বলেন, ১২ আগস্ট করোনায় আক্রান্ত হয়ে ঢাকার মগবাজারে অবস্থিত আদ্ব-দীন হাসপাতালে ভর্তি হন তিনি। সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে মারা যান। মৃত্যুকালে স্ত্রী, ৩ মেয়ে, এক ছেলেসহ অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন।

শেখ মমিন উদ্দিন রাজঘাট জাফরপুর হাইস্কুল থেকে এসএসসি পাশ করেন। খুলনা বিএল কলেজ থেকে বিএসসি পাশ করে ইংল্যান্ডে যান। সেখানকার নর্থ হ্যামটন বিশ্ববিদ্যালয় থেকে লেদার টেকনোলজিতে উচ্চতর ডিগ্রি নেন। আশির দশকে মোমিন উদ্দিন অভয়নগর উপজেলার তালতলার পরিত্যক্ত এসএএফ চামড়া কারখানার দায়িত্ব নেন। এরপর তিনি রুগ্ন কারখানাটিকে আধুনিকীকরণ করে দেশের শ্রেষ্ঠ চামড়া কারখানায় পরিণত করেন। ২০০৯, ২০১০, ২০১১ সালে চামড়া ও চামড়াজাত পণ্য বিদেশে রপ্তানির জন্য জাতীয় রফতানি ট্রফি (স্বর্ণ) অর্জন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App