×

খেলা

অনুশীলনে ফিরলেন লিটন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ আগস্ট ২০২০, ১০:০০ পিএম

অনুশীলনে ফিরলেন লিটন

হোম অব ক্রিকেট মিরপুরে মঙ্গলবার অনুশলীনে তাসকিনের সঙ্গে আলাপ করছেন লিটন দাস

খোলা আকাশে পাখি উড়ে বেড়াবে এটাই প্রকৃতির নিয়ম। আর খেলোয়াড় মাঠ দাপিয়ে বেড়াবে এটাই স্বাভাবিক। তেমনি করোনাকালে ৫ মাস ঘরবন্দি সময় কাটিয়ে গতকাল অনুশীলনে যোগ দিয়েছেন টাইগার টপ অর্ডার ব্যাটসম্যান লিটন দাস। এদিন অনুশীলনে এসে বেশ ফুরেফুরে মেজাজে ছিলেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে প্রথম ৩ ধাপের ব্যক্তিগত অনুশীলনে তাকে দেখা না গেলেও চতুর্থ ধাপের তৃতীয় দিনে এসে যোগ দিলেন লিটন। তার উদ্দেশ্য বুঝতে আর বাকি নেই টাইগার ভক্তদের। শ্রীলঙ্কা সিরিজের সময় ঘনিয়ে আসছে। দলের বাকি সদস্যরা ইতোমধ্যেই অনুশীলনে নেমে পড়েছেন। অবশেষে দলের সঙ্গে যোগ দিয়ে ষোলকলা পূর্ণ করলেন টাইগার দলের দাপুটে ব্যাটসম্যান লিটন।

এছাড়া মঙ্গলবার মিরপুরে ব্যাটসম্যানদের মধ্যে আরো অনুশীলন করেন তামিম ইকবাল, সৌম্য সরকার, সাদমান ইসলাম, আফিফ হোসেন, ইমরুল কায়েস ও এনামুল হক বিজয়। আর বোলারদের মধ্যে পেসার মোস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান রানা একাডেমি মাঠে নতুন লাল বলে পুরোদমে বোলিং অনুশীলন করেছেন। তাদের সঙ্গে বোলিং অনুশীলন করে ঘাম ঝরিয়েছেন রুবেল হোসেন, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব।

নিজ জেলা বগুড়ায় অনুশীলন করেছেন টাইগার দলের অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। করোনা বিরতির পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অধীনে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনের প্রথম থেকেই মিরপুর স্টেডিয়ামে ঘাম ঝরিয়েছেন তিনি। অনুশীলনে মুশির কোনো অলসতা নেই তা সবার জানা।

মঙ্গলবার (২৪ আগস্ট) মিরপুর স্টেডিয়ামে ব্যক্তিগত অনুশীলনে ফিরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন টাইগার টপ অর্ডার ব্যাটসম্যান লিটন দাস। তিনি স্টেডিয়ামে এসেই এদিক-ওদিক তাকিয়ে দেখছিলেন। সবকিছুই যেন চেনা ঠেকেছে। বহুদিনের পরিচিত মাঠ, আউটফিল্ড, পিচ, নেট, ইনডোর, ড্রেসিংরুম দেখে নতুন করে প্রাণ ফিরে পায় লিটন। আর তখন থেকেই ফের ভালো লাগায় ভরে উঠেছে তার ক্রিকেটীয় সত্তা। এ ভালো লাগা অন্য কারণে নয়, করোনার কারণে দীর্ঘ বিরতির পর মাঠে ফিরতে পারার জন্য।

করোনাকালের সতর্কতার অংশ হিসেবে লিটনের মুখে মাস্ক ছিল। তাই তার হাসিটা দেখা না গেলেও শারীরিক ভাষায় একটি ফুরফুরে ভাব ছিল। লিটন এদিন অনুশীলন শুরু করেছেন সকাল ১০টা থেকে। প্রথমেই ৪৫ মিনিটের ব্যাটিং সেশনে ঘাম ঝরিয়েছেন। ব্যাট হাতে অনুশীলন করে তার তৃপ্তি মিটছিল না। তাছাড়া সতীর্থদের সঙ্গে কিছুক্ষণ কথাবার্তা শেষে ৪০ মিনিট জিম সেশনে ঘাম ঝরিয়েছেন। শুধু রানিংটাই করেননি। তাসকিনের সঙ্গে খুনসুটিতে মেতে উঠেন তিনি। তবে এতদিন পর অনুশীলনে ফিরলেও লিটনের ফিটনেস দেখে মনে হয়নি শরীরে মরিচা ধরেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App