×

রাজনীতি

১৫ আগস্ট আর ২১ আগস্ট একই সূত্রে গাঁথা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২০, ০১:৩২ পিএম

১৫ আগস্ট আর ২১ আগস্ট একই সূত্রে গাঁথা

প্রয়াত আইভির কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছে ওবায়দুল কাদের। ছবি: ভোরের কাগজ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ১৫ আগস্ট আর ২১ আগস্ট একই সূত্রে গাঁথা। একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা। আর ২১ আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড হলেন তারেক রহমান।

আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানের ১৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার (২৪ আগস্ট) বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিতেন জিয়াউর রহমান। তিনি বিদেশি দূতাবাসে খুনিদের চাকরি দিয়ে পুরস্কৃত করেছেন। খুন যে করে আর খুনিদের যে আশ্রয় দেয় এবং পুরস্কৃত করে তারা একই অপরাধী।

ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক দলগুলোর মধ্যে সম্পর্ক স্থাপনে শেখ হাসিনা শ্রেষ্ঠ উদাহরণ। শেখ হাসিনা চেয়েছিলেন রাজনৈতিক দলগুলোর মধ্যে পারস্পারিক সম্পর্ক ভালো থাকুক। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গণভবনে ডেকেছিলেন প্রধানমন্ত্রী। সেদিন খালেদা জিয়া প্রধানমন্ত্রীর সঙ্গে কী অশ্রাব্য ভাষায় কথাবার্তা বলেছেন, তা আপনারা দেখেছেন এবং শুনেছেন।

জিয়া হত্যার বিচারের ব্যাপারে মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে কাদের বলেন, অনেক বার ক্ষমতায় এসেও আপনারা কি জিয়া হত্যার বিচার করেছেন বা কি জিয়া হত্যার বিচার দাবি করেছেন? চট্টগ্রাম সার্কিট হাউসে নিহত জিয়ার খুনের নিন্দা জানিয়েছিলাম আমরা। আওয়ামী লীগ হত্যা-খুনের রাজনীতি বিশ্বাস করে না এবং প্রশ্রয় দেয় না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App