×

জাতীয়

শিগগিরই অ্যান্টিজেন টেস্ট চালুর সিদ্ধান্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২০, ০৬:১৩ পিএম

করোনাভাইরাস শনাক্তে দেশের সরকারি হাসপাতালগুলোতে শিগগিরই অ্যান্টিজেন পদ্ধতিতে করোনার পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তবে এখন অ্যান্টিবডি টেস্টের অনুমোদন দেওয়া হচ্ছে না বলেও জানিয়েছেন তিনি।

সোমবার (২৪ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। ভ্যাকসিন আনার বিষয়ে সব দেশের সঙ্গে যোগাযোগ হচ্ছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, যে দেশে ভ্যাকসিন সাশ্রয়ী পাওয়া যাবে সে দেশ থেকেই দ্রুত আনা হবে।

এ সময় জাহিদ মালেক বলেন, দেশে বর্তমানে করোনা পরিস্থিতি অনেক ভালো। সংক্রমণ ও মৃত্যু অনেকাংশে কমেছে। সুস্থ হওয়ার হারও বাড়ছে। টেলিমেডিসিনের মাধ্যমে ঘরে থেকে চিকিৎসা নিয়ে করোনা রোগী ভালো হয়ে যাওয়ায় বর্তমানে হাসপাতালে ৭০ শতাংশ শয্যা খালি পড়ে আছে। তিনি বলেন, করোনার র‍্যাপিড টেস্ট করার কোনো সিদ্ধান্ত নেই। তবে এখন থেকে করোনার অ্যান্টিজেন টেস্টের ব্যবস্থা করা হবে। তবে কোনো অ্যান্টিবডি টেস্ট করা হবে না।

জাহিদ মালেক বলেন, মাস্ক ব্যবহার খুবই জরুরি। মাস্ক ব্যবহারের মাধ্যমে সংক্রমণ কমানো সম্ভব। করোনা ছাড়া অন্যান্য রোগীদের চিকিৎসায় চলতি মাসেই, বিভিন্ন হাসপাতাল নন কোভিড হিসেবে নির্ধারণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App