×

খেলা

রেকর্ড গড়ে ষষ্ঠ শিরোপা জিতল বায়ার্ন মিউনিখ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২০, ০৮:৪৮ এএম

রেকর্ড গড়ে ষষ্ঠ শিরোপা জিতল বায়ার্ন মিউনিখ

জয়ের আনন্দে মাতোয়ারা বায়ার্ন মিউনিখের খেলোয়াড়রা।

রেকর্ড গড়ে ষষ্ঠ শিরোপা জিতল বায়ার্ন মিউনিখ

ইউরোপের শ্রেষ্ঠত্বের মুকুট জয়ের আনন্দে মাতোয়ারা বায়ার্ন মিউনিখের খেলোয়াড়রা।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পিএসজিকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জয় করেছে বায়ার্ন মিউনিখ। ম্যাচের ৫৯ মিনিটে বায়ার্নের হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন কিংসলে কোম্যান। আর তার গোলেই ১১ বারের চেস্টায় ৬ বারের মতো ইউরোপের শ্রেষ্ঠত্বের মুকুট নিজেদের করে নেয় জার্মান জায়ান্টরা। আর এই শিরোপা জয়ের মাধ্যমে লিভারপুলের সমান ৬টি শিরোপা জয় করে যৌথভাবে তৃতীয় সর্বোচ্চ শিরোপা জয়ীর তালিকায় নাম লিখিয়েছে বায়ার্ন।

এই মৌসুমে ফাইনার পর্যন্ত মোট ১১টি ম্যাচ খেলেছে বায়ার্ন মিউনিখ। আর এই ১১টি ম্যাচের ১১টিতেই জয় তুলে নিয়েছে তারা। এর মাধ্যমে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে এক মৌসুমের সবগুলো ম্যাচ জয়ের রেকর্ড গড়েছে বায়ার্ন। ২০১৩ সালের পর প্রথম চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা রেকর্ড গড়েই জয় করেছে তারা। অপরদিকে ২০০৭-০৮ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের পর ফের কোনো ম্যাচে না হেরে শিরোপা জয় করেছে কোনো দল।

[caption id="attachment_238801" align="aligncenter" width="700"] জয়ের আনন্দে মাতোয়ারা বায়ার্ন মিউনিখের খেলোয়াড়রা।[/caption]

অপরদিকে নিজেদের ৫০ বছরের ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠা পিএসজিকে রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হলো। তবে ম্যাচটিতে বায়ার্নের চেয়ে বেশি গোল করার সুযোগ সৃষ্টি করেছিল পিএসজি। কিন্তু বায়ার্নের গোলরক্ষক ম্যানুয়েল নুয়্যারের অসাধারণ গোল কিপিংয়ে অন্তত ২টি নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয়েছে পিএসজি।

ম্যাচের ১৭ মিনিটের সময় নেইমারের প্রায় নিশ্চিত গোল ন্যুয়ার ঠেকিয়ে দেন। এরপর প্রথমার্ধের একদম শেষ মূহুর্তে এমবাপ্পের শটও ঠেকান তিনি। তবে প্রথমার্ধের খেলা যখন অর্ধেক সময় গড়ায় তখন রবার্ট লেভানদোস্কির করা একটি শটও বারে লেগে ফিরে আসে। ওই বলটি যদি বারে না লাগতো তাহলে তখনই এগিয়ে যেতে পারতো বায়ার্ন।

চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের মাধ্যমে এই মৌসুমে ট্রেবল শিরোপা জয়ও নিশ্চিত হয়েছে বায়ার্ন মিউনিখের। আর এর মাধ্যমে বার্সেলোনার পর দ্বিতীয় দল হিসেবে দুইবার ট্রেবল জয়ের রেকর্ড গড়েছে বায়ার্ন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App