×

সারাদেশ

কালীগঞ্জে চুরি ডাকাতির হিড়িক, আতঙ্কে সাধারণ মানুষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২০, ০৬:১৯ পিএম

কালীগঞ্জে চুরি ডাকাতির হিড়িক, আতঙ্কে সাধারণ মানুষ

ছবি: প্রতিনিধি

করোনা ভাইরাসের প্রভাবে রাস্তা- ঘাট,ব্যবসা প্রতিষ্ঠান এখন ভুতূরি বাড়িতে পরিণত হয়ে পড়েছে। ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভাধীন কাশিপুরে বিকাশ এজেন্ট ব্যবসায়ী মেহেদী হাসান বাপ্পির বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। রবিবার (২৩ আগস্ট) দিবাগত রাত তিনটার দিকে শহরের রেল রোডের বাড়িতে ডাকাতরা ৩ লক্ষ ২০ হাজার নগদ টাকা ও ১৭ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে বলে দাবি করা হচ্ছে। এছাড়াও বাড়িতে থাকা মেহেদী হাসান বাপ্পির বাবা ও মাকে মারধর করা হয়েছে। মেহেদী হাসান বাপ্পি ও তার স্ত্রী ঘটনার রাতে বাড়িতে ছিলেন না।

মেহেদী হাসান বাপ্পির বাবা শহিদুল ইসলাম জানান, রাত আনুমানিক ৩ টার দিকে ৭/৮ জনের একটি ডাকাত দল তালা ভেঙে ঘরের মধ্যে প্রবেশ করে আমাদের দুইজনকে মারধর শুরু করে। এরপর মুখ ও হাত-পা বেঁধে ফেলে অস্ত্রের মুখে জিম্মি করে। তিনটি ঘর তছনছ করে ফেলে। এ সময় তারা ঘরে থাকা প্রায় ৩ লক্ষ ২০ হাজার টাকা ও ১৭ ভরি স্বর্ণ নিয়ে যায়।

এর আগে ৯ জুন রাতে কালীগঞ্জ শহরের মেইনবাস স্টাণ্ডের শিপন কম্পিউটার ব্যবসা প্রতিষ্ঠানে দূর্ধর্ষ চুরি সংঘটিত হয়। এ সময় চোরেরা তালা ভেঙে ভিতরে প্রবেশ করে প্রায় দুই লাখ নগদ টাকা ও ১৮টি মোবাইল ফোন নিয়ে যায়।

এছাড়া ১৪ জুলাই ঝিনাইদহের কালীগঞ্জ পৌর শহরের নিশ্চিন্তপুরে এআর ট্রেডার্সে ইউনিলিভার ডিপোতে চুরির ঘটনা ঘটেছে। চোরো দ্বিতীয় তলার জানালার গ্রীল কেটে অফিস রুমে প্রবেশ করে ৭টি ট্যাব ও নগদ ২০ হাজার টাকা নিয়ে যায়।

২০ জুলাই উপজেলার দেরারাজপুর গ্রামের মৃত হসেন মুন্সীর ছেলে আক্তার মুন্সীর বাড়ির গেটের দুটি তালা ভেঙে চোরেরা ঘরে প্রবেশ করে ওয়ারড্রবে থাকা নগদ ১ লাখ ৭৫ হাজার টাকা ও একটি মোটরসাইকেল নিয়ে যায়।

সম্প্রতি কালীগঞ্জ উপজেলার দূর্গাপুর গ্রামে চুরি ঠেকাতে বিদ্যুতায়িত করে রাখা তারে জড়িয়ে লাল মিয়া (২০) নামে এক যুবক মারা যায়। এ নিয়ে গত ১০ আগস্ট সর্বশেষ কালীগঞ্জ উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় উদ্বেগ প্রকাশ করা হয়। উপস্থিত জনপ্রতিনিধি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এসব অপরাধ নিয়ন্ত্রণে পুলিশ প্রশাসনের প্রতি জোর আহ্বান জানান।

এ বিষয়ে কালীগঞ্জ থানার ওসি মাহফুজুর রহমান জানান, চুরির ঘটনার বিষয়ে এখনো কেউ লিখিত অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ ব্যাপারে পুলিশ তৎপর আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App