গরু চুরির মামলায় মা-মেয়ের জামিন

আগের সংবাদ

করোনায় রোহিঙ্গা শিবিরে শিশুদের দুর্ভোগ

পরের সংবাদ

কক্সবাজারে ৪০ কোটি টাকার ইয়াবাসহ আটক ২

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২০ , ২:২২ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২৪, ২০২০ , ২:২৩ অপরাহ্ণ

কক্সবাজার সদরের খুরুশকূল মাঝির ঘাট এলাকায় ১৩ লাখ ইয়াবাসহ (যার আনুমানিক মূল্য ৪০ কোটি টাকা) দুইজনকে আটক করেছে র‍্যাব। রবিবার (২৩ আগস্ট) সন্ধ্যায় কক্সবাজার সদর উপজেলার খুরুশকূল মাঝির ঘাট এলাকায় এ অভিযান চালানো হয় বলে র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ান দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানান র‍্যাব সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার।

আটকরা হলেন উখিয়ার বালুখালী ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-১৬ ব্লকের বাসিন্দা মো. বশির আহমদের ছেলে মোহাম্মদ আয়াজ (৩৪) এবং কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের দক্ষিণ হাজী পাড়ার মৃত আব্দুল মজিদের ছেলে মোহাম্মদ বিল্লাল (৪৫)।

সংবাদ সম্মেলনে কর্নেল তোফায়েল বলেন, সমুদ্রপথে মিয়ানমার থেকে ট্রলারযোগে বিপুল পরিমাণ ইয়াবার চালান আসার খবরে গত ২১ আগস্ট থেকে র‍্যাবের একটি দল সাগরে অবস্থান নেয়। এক পর্যায়ে গভীর সাগরে সন্দেহজনক একটি ট্রলার দেখতে পেয়ে র‍্যাব সদস্যরা নজরদারি জোরদার করে। পরে ধাওয়া করে বাঁকখালী নদীর কক্সবাজার সদরের খুরুশকূল এলাকায় ট্রলারটি ধরতে সক্ষম হয় র‌্যাব। এসময় ট্রলারে থাকা এক রোহিঙ্গাসহ ২ জনকে আটক করা হয়। পরে ট্রলারটিতে তল্লাশি করে পাওয়া যায় ১৩ লাখ ইয়াবা, নগদ ১০ হাজার ৯০০ টাকা, ১টি মোবাইল সেট ও ১টি সিম কার্ড। এসব ইয়াবার আনুমানিক মূল্য ৪০ কোটি টাকা।

আটকদের জিজ্ঞাসাবাদের তথ্য জানিয়ে র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক আরো বলেন, আটকরা দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সঙ্গে জড়িত। ইয়াবা পরিবহন তথা পাচারের সঙ্গে ট্রলার মালিকদের বড় একটি অংশ জড়িত।

আটকদের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়