×

জাতীয়

১৪ আসামির বিরুদ্ধে তদন্তকারী কর্মকর্তার সাক্ষ্যগ্রহণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২০, ০৩:০১ পিএম

আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে আদালতে সাক্ষ্য প্রদান শুরু করেছেন তদন্তকারী কর্মকর্তা মো. হুমায়ুন কবির। পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী, রবিবার সকাল ১০টায় বরগুনার শিশু আদালতের বিজ্ঞ বিচারক মো. হাফিজুর রহমানের আদালতে এ সাক্ষ্য গ্রহণ শুরু হয়।

করোনা ভাইরাসের সংক্রমণের ফলে আদালত বন্ধ হয়ে যাওয়ার দীর্ঘ পাঁচ মাস পর এ মামলার ৭৪তম ও শেষ সাক্ষী হিসেবে আদালতে সাক্ষ্য দিচ্ছেন তদন্তকারী কর্মকর্তা হুমায়ুন কবির। সাক্ষ্যগ্রহণ উপলক্ষে কারাগারে থাকা এ মামলার সাতজন আসামিকে সকাল ১০টার দিকে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে আদালতে হাজির করে পুলিশ। এ ছাড়াও আদালতে হাজির হয়েছেন এ মামলায় জামিনে থাকা অপর সাতজন অপ্রাপ্তবয়স্ক আসামি।

সাক্ষ্য প্রদান কালে এ মামলার তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর হুমায়ুন কবির প্রজেক্টরের মাধ্যমে এ মামলার তথ্য উপাত্ত আদালতে উপস্থাপন করেন। এ সময় আদালতে উপস্থিত শিশু আসামিরা তদন্ত কর্মকর্তার সাক্ষ্য শ্রবন এবং প্রত্যক্ষ করেন।

রাষ্ট্রপক্ষের পাশাপাশি আসামিপক্ষের আইনজীবীরাও আদালতে উপস্থিত ছিলেন। বেলা সাড়ে ১২টার দিকে এ মামলার সাক্ষ্যগ্রহণের কার্যক্রম মুলতবি করে আগামীকাল সকাল ১০টায় আবার শুরু করার আদেশ প্রদান করেন আদালত।

গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করে বন্ড বাহিনী। পরে ওই বছরের ১ সেপ্টেম্বর বিকেলে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক এই দুই ভাগে বিভক্ত করে দুটি তদন্ত প্রতিবেদন দাখিল করেন পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App