×

খেলা

পাকিস্তানের মান বাঁচাতে লড়ছেন আজহার আলি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২০, ১০:৫১ পিএম

পাকিস্তানের মান বাঁচাতে লড়ছেন আজহার আলি

১৯৫ বল মোকাবিলা করে ৯৪ রানে অপরাজিত আজহার আলি পাকিস্তানকে একাই টেনে তোলার চেষ্টা করছেন।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ বাঁচানোর লক্ষ্যে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে খেলতে নামে পাকিস্তান। তবে ম্যাচটিতে টসে হারা থেকে শুরু করে সবকিছুই পাকিস্তানের বিপক্ষে গেছে। ম্যাচটিতে টসে জেতার পর প্রথম ইনিংসে পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে ৫৮৩ রানের পাহাড় সমান দাঁড় করে ফেলে ইংল্যান্ড।

জ্যাক ক্রলির অনবদ্য ২৬৭ রান ও জস বাটলারে ১৫২ রানের সুবাদে এই পাহাড় সমান রান করতে সমর্থ হয় ইংলিশরা। জবাবে পাকিস্তানের কোনো বোলার তেমনভাবে জ্বলে উঠতে পারেনি। শাহিন আফ্রিদি, ইয়াসির শাহ ও ফাওয়াদ আলম ২টি করে উইকেট তুলে নেন। একা কেউ ইংলিশ বোলারদের মোকাবিলা করতে পারেনি।

ইংল্যান্ড গত পরশু দ্বিতীয় দিন ৮ উইকেট হারিয়ে ৫৮৩ রান করার পর নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে। এরপর ব্যাট করতে নামে পাকিস্তান। কিন্তু ইংলিশ ব্যাটসম্যানরা তাদের ওপর রানের স্টিম রোলার চালানোর পর বোলাররা বাবর আজমদের ওপর চড়াও হয়। দ্বিতীয় দিন পাকিস্তান মাত্র ১০ ওভার ৫ বল খেলে ২৪ রান তুলতেই ৩টি উইকেট হারিয়ে ফেলে। এদিন তারা একে একে হারায় ২ ওপেনার শান মাসুদ, আবিদ আলি ও বাবর আজমের উইকেট। এদিন টিকে থাকতে পারেন অধিনায়ক আজহার আলি।

এরপর রবিবার তৃতীয় দিন সকালে ৪ রান করে অপরাজিত থাকা আজহার আলির সঙ্গে ব্যাট করতে নামেন আসাদ শফিক। কিন্তু দলীয় ৩০ রানের মাথায় তিনিও বিদায় নেন। আর এতে করে মাত্র ৩০ রানের মধ্যে ৪টি উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। আসাদ শফিক আউট হওয়ার পর খেলতে নামেন ফাওয়াদ আলম। তিনি অধিনায়ক আজহার আলির সঙ্গে ধরে ধরে খেলার চেষ্টা করেন। কিন্তু এতে তারা খুব বেশি সাফল্য পাননি। দলীয় ৭৫ রানের সময় ফাওয়াদ আলমও বিদায় নেন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৭০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯৩ রান তুলতে সমর্থ হয় পাকিস্তান। এক প্রান্তে ১৯৫ বল খেলে ৯৪ রান করে অপরাজিত আছেন আজহার আলি। অন্যপ্রান্তে ১০৭ বল খেলে ৫০ রান করে অপরাজিত আছেন মোহাম্মদ রিজওয়ান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App