মোস্তাফা জব্বারের এলাকায় বন্যার্তদের ত্রাণ দিল হুয়াওয়ে

আগের সংবাদ

হঠাৎ কেন শ্রীংলার সফর? সংসদীয় কমিটির প্রশ্ন

পরের সংবাদ

মুজিবনগরের ঐতিহাসিক গুরুত্ব পর্যটকদের কাছে তুলে ধরা হবে

প্রকাশিত: আগস্ট ২৩, ২০২০ , ৮:৩৫ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২৩, ২০২০ , ৮:৩৫ অপরাহ্ণ

মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত মুজিবনগরের ঐতিহাসিক গুরুত্ব পর্যটকদের কাছে তুলে ধরা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তিনি বলেন, মুজিবনগরের পর্যটন সুবিধা উন্নয়নে কাজ চলছে। সেখানে প্রশিক্ষিত গাইড নিয়োগের পরিকল্পনাও রয়েছে সরকারের।

মেহেরপুরের পর্যটন সংশ্লিষ্টদের নিয়ে এক অনলাইন কর্মশালায় রবিবার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক আবু তাহের মুহাম্মদ জাবেরের সঞ্চালনায় ও মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, জেলার বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, গণমাধ্যম কর্মী, সরকারি কর্মকর্তা ও পর্যটনখাতের অংশীজন।

প্রতিমন্ত্রী বলেন, দেশের প্রতিটি অঞ্চলের পর্যটন সম্ভাবনা, সমস্যা ও উত্তরণের উপায় খুঁজে বের করে পর্যটন মহাপরিকল্পনা করার কাজ চলছে। এতে দেশের পর্যটন শিল্পের উন্নয়নে করণীয় সম্পর্কে একটি সামগ্রিক ধারণা পাওয়া যাবে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়