×

সারাদেশ

সড়কটির ২৫ গজই ভাঙা, দুর্ভোগে গ্রামবাসী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ আগস্ট ২০২০, ০৮:২১ পিএম

সড়কটির ২৫ গজই ভাঙা, দুর্ভোগে গ্রামবাসী

ছবি: প্রতিনিধি

নওগাঁর রাণীনগর উপজেলার একডালা ইউনিয়নের দামুয়া গ্রামের সড়কটি ভেঙে যাওয়ায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। সড়কটির ২৫ গজই ভাঙা। বৃষ্টি হলে লেগে থাকে পানি। এতে তিন মাস ধরে দুর্ভোগ পোহাচ্ছেন গ্রামবাসীরা। তারপরও রাস্তাটি মেরামতের কোনো উদ্যোগ নেয়া হয়নি।

স্থানীয় সূত্রে জানা গছে, উপজেলার দামুয়া গ্রামে প্রায় দুই হাজার মানুষ বসবাস করেন। আবাদপুকুর-কালগীঞ্জ আঞ্চলিক মহাসড়ক থেকে এই গ্রামের মধ্য দিয়ে একমাত্র সড়ক বয়ে গেছে। প্রায় ১৫ বছর আগে স্থানীয় ইউনিয়ন পরিষদ থেকে ইট সোলিং করা হয় সড়কটিতে। এই সড়ক দিয়ে গ্রামের প্রায় দুই হাজার মানুষ যাতায়াত করে। পরিবহন করে কৃষি পণ্যসহ বিভিন্ন মালামাল। চলতি বর্ষা মৌসুমে রাস্তার ইট উঠে গিয়ে প্রায় ২৫ গজ রাস্তার বড় বড় গর্তের সৃষ্টি হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বন্ধ হয়ে গেছে যানবাহন চলাচল। এমনকি মটরসাইকেল পর্যন্ত চলাচল করতে পারছে না। এতে চরম দূর্ভোগে পড়েছেন গ্রামের লোকজন।

স্থানীয় মেম্বার আজিজার রহমান বলেন, রাস্তা ভেঙে যাওয়ায় গ্রামের লোকজনের দুর্ভোগের শেষ নেই। যে কোনো মালামাল ওই পর্যন্ত এনে মাথায় বা কাঁধে করে পরিবহন করতে হচ্ছে। আমি নিজেও কাঁধে করে মালামাল পরিবহন করছি। অনেক বার চেয়ারম্যানকে অনুরোধ করেও কাজ করাতে পারিনি। অথচ ইচ্ছে করলে যে কোনো সময় তিনি ভাঙা ইট বা রাবিস দিয়ে আপাতত মেরামত করতে পারেন।

গ্রামের বাসিন্দা আফছার হোসেন, আব্দুল জলিলসহ অনেকেই জানান, রাস্তাটির এমন বেহাল অবস্থায় প্রায় তিন মাস অতিবাহিত হয়ে গেলেও কেউ কোনো পদক্ষেপ নিচ্ছে না। ফলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় কৃষি পণ্য পরিবহন করতে পারছেনা গ্রামের লোকজন। রাস্তাটি দ্রুত মেরামতের দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে উপজেলার একডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল ইসলাম বলেন, রাস্তাটি আমি দেখেছি। বর্তমানে বরাদ্দ নেই। বরাদ্দ আসার সঙ্গে সঙ্গেই রাস্তাটি মেরামত করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App