×

সারাদেশ

স্বাস্থ্যসেবা ভাল হওয়ায় সংক্রমণ কমানো সম্ভব হয়েছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ আগস্ট ২০২০, ০৬:২২ পিএম

স্বাস্থ্যসেবা ভাল হওয়ায় সংক্রমণ কমানো সম্ভব হয়েছে

ছবি: প্রতিনিধি

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ভারত, যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বহু দেশেই করোনা সংক্রমণ অনেক বেশি। সে তুলনায় বাংলাদেশে জনসংখ্যা অনুপাতে করোনা সংক্রমণ বিশ্বের যে কোনো দেশের চাইতে অনেক কম। স্বাস্থ্যসেবা ভাল থাকার কারণে করোনা সংক্রমণ কমিয়ে রাখা সম্ভব হয়েছে। সংক্রমণ আরো কমাতে হলে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে, শারীরিক ও সামাজিক দূরত্ব বজায় রাখত হবে, অসুস্থ্য হলে করোনার টেস্ট করাতে হবে। ভ্যাকসিনের অপেক্ষায় না থেকে সবধরনের স্বাস্থ্যবধি মেনে চললে এমনতিইে করোনার সংক্রমণ কমে যাবে।

শনিবার (২২ আগস্ট) দুপুরে মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে স্থানীয় সরকার প্রকৌশল (এলজিইিড) আয়োজিত রাস্তা প্রশস্তকরণ এবং মেরামত কাজের ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্য মন্ত্রী। তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত গ্রেনেড হামলা করে দেশকে একটি মৌলবাদী অকার্যকর রাষ্ট্র বানাতে চেয়েছিল। তারা দেশের উন্নয়ন চায় নি। শেখ হাসিনা ক্ষমতায় এসে দেশের উন্নয়ন করছে।

এ সময় ১০ কোটি টাকা ব্যয়ে মানিকগঞ্জ-বাংলাদশে হাট-তিল্লি-ছনকা-নাগরপুর ২২ কিলোমিটার রাস্তার প্রশস্তকরণ ও মেরামত কাজের ভিত্তি প্রস্থর উদ্বোধন করেন তিনি।

অনুষ্ঠান জেলা প্রশাসক এস.এম.ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আযম আপেল, শ্রম বিষয়ক সম্পাদক লিয়াকত আলী মাইজ ভাণ্ডারী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহদিুল ইসলামসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App