×

সারাদেশ

সাইকেল পেয়ে মন ভরল বিল্লালের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ আগস্ট ২০২০, ০৫:৩৮ পিএম

সাইকেল পেয়ে মন ভরল বিল্লালের

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহেদ আহমেদ, পত্রিকা বিক্রেতা বিল্লাল হোসেনের হাতে তুলে দেন বাইসাইকেল। ছবি: প্রতিনিধি

পুলিশ জনগণের বন্ধু, আইন-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করেন প্রতিনিয়িত। এর পাশাপাশি তারা মানবিক কাজেও পিছিয়ে নেই। নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহেদ আহমেদের কর্মকাণ্ড দেখেই বুঝা যায়। তিনি মনে করেন, সাধারণ মানুষকে সহযোগিতার মতো মানবিক কাজগুলোও করা নৈতিক দায়িত্ব।

বয়সের ভারে অনেকটা নুয়ে পড়েছে বিল্লাল হোসেন (৪৮)। তিনি নরসিংদীর পলাশ উপজেলার গজারিয়া ইউনিয়নের জয়পুরা গ্রামের বাসিন্দা। তার বাবার নাম মৃত আফসর উদ্দিন। তিনি দীর্ঘ ১৫ বছর ধরে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে বাইসাইকেলে করে পত্রিকা বিক্রি করছেন। উপজেলার ছোট-বড় সবাই তাকে এক নামে চিনে। তার জীবন ধারণের একমাত্র সম্বল একটি বাইসাকেল। কয়েক মাস আগে তা ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে। এতে ৩ মেয়ে ১ ছেলে ও স্ত্রীকে নিয়ে সংসার চালাতে হিমসিম খাচ্ছিলেন বিল্লাল।

এমন মুহূর্তে পাশে দাঁড়ান নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহেদ আহমেদ। তিনি প্রতিশ্রুতি দেন পত্রিকা বিক্রেতা বিল্লাল হোসেনেকে একটি নতুন বাইসাকেল কিনে দিবেন। শনিবার (২২ আগস্ট) সকালে নরসিংদীর ঘোড়াশাল পুলিশ ফাঁড়িতে এডিশনাল এসপি শাহেদ আহমেদ  উপস্থিত হয়ে হকার বিল্লাল হোসেনের হাতে নতুন বাইসাইকেল তুলে দেন। এ সময় ঘোড়াশাল ফাঁড়ি পুলিশের ইনর্চাজ জহিরুল আলম উপস্থিত ছিলেন। নতুন বাইসাইকেল হাতে পেয়ে বিল্লাল হোসেনের মন আনন্দে ভরে ওঠে। তিনি পুলিশের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এর আগেও নরসিংদীর সদর এলাকায় রহুল আমিন (৬৬)  নামে এক পত্রিকা বিক্রেতাকে নতুন বাইসাইকেল কিনে দেন ওই অতিরিক্ত পুলিশ সুপার। মানবতার ডাকে সাড়া দিয়ে পলাশের এক স্কুল ছাত্রী অশ্রু’র (৭) চিকিৎসার দায়িত্ব নেন তিনি।

জেলার সচেতন মহল সূত্রে জানা যায়, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল শাহেদ আহমেদ নরসিংদীতে যোগদানের পর থেকে অব্যাহত রেখেছেন সামাজিক ও মানবিক কাজ। নিম্নবিত্ত পরিবার ও সংবাপত্রের সঙ্গে সংযুক্ত ,অসহায়দের নীরবে নিভৃতে সাহায্য করে যাচ্ছেন তিনি। তাঁর এসব মানবিকতা সত্যিই জেলাবাসীর মাঝে প্রেরণা জোগাচ্ছে।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল শাহেদ আহমেদে বলেন, অনৈতিকতার ঊর্ধ্বে থেকে কারো সহযোগিতায় পাশে থাকাটাকে আমি দায়িত্ব মনে করি। সাধারণ মানুষের পাশে থেকে সামান্য সহযোগিতা করতে পেরে নিজেকে সম্মানিতবোধ করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App