×

সারাদেশ

পার্কিং চার্জ দ্বিগুণ, বুড়িমারী স্থলবন্দরে বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ আগস্ট ২০২০, ০৩:২৮ পিএম

পার্কিং চার্জ দ্বিগুণ, বুড়িমারী স্থলবন্দরে বিক্ষোভ

বুড়িমারী স্থলবন্দর

বন্দরের পার্কিং চার্জ হঠাৎ দ্বিগুণ করার প্রতিবাদে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ করে বিক্ষোভ করছেন ব্যবসায়ী, চালক ও শ্রমিকরা। শনিবার (২২ আগস্ট) সকাল সাড়ে ১০টা থেকে হঠাৎ করে বন্দরের গেট বন্ধ করে বিক্ষোভ শুরু করেন তারা।

বিক্ষোভকারীরা জানান, পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে পণ্য আনলোড-আপলোড করতে পার্কিং চার্জ হিসেবে গাড়ি প্রতি টোকেনের মাধ্যমে ১৬০ টাকা করে দিতে হতো বন্দর কর্তৃপক্ষকে। কিন্তু সেই অর্থ কোথায় যায় বা কারা ভোগ করত, তা অজানা ব্যবসায়ীদের। বন্দরটি চালু রাখতে এ বন্দরে বেশ কিছু চার্জ মওকুফ থাকলেও স্থানীয়ভাবে ঠিকই আদায় করা হয়। পার্কিং চার্জটিও স্থানীয়ভাবে ঘোষিত একটি চার্জ। সেই পার্কিং চার্জ পূর্ব ঘোষণা ছাড়াই গাড়ি প্রতি ৪০০ টাকা করে আদায় করতে শুরু করে বন্দর কর্তৃপক্ষ। সকালে বেশ কয়েকটি গাড়ির চার্জ নতুন নিয়মে আদায় করা হয়। পরে ব্যবসায়ী, চালক ও শ্রমিকরা জোটবদ্ধ হয়ে বাড়তি পার্কিং চার্জ বাতিলের দাবিতে আমদানি-রফতানি বন্ধ করে বন্দরের গেটে বিক্ষোভ শুরু করেন।

চার্জ বাড়ানোর বিষয়টি অস্বীকার করে বুড়িমারী স্থলবন্দরের ট্রাফিক পরিদর্শক শাহীন আলম বলেন, চালকরা পণ্য ওঠা-নামা করতে দেরি করেন। দ্রুত গাড়ি সরানো নিয়ে একটু ঝামেলা হয়েছে। যা মেটানোর চেষ্টা করা হচ্ছে। চার্জ বাড়ানো হয়নি।

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানিকারক সমিতির সভাপতি পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন বাবুল বলেন, বন্দরে ব্যবসায়ীরা বিক্ষোভ করছেন শুনেছি। তবে কি কারণে, তা জানা নেই। বন্দরে দীর্ঘদিন ধরে টোকেনের মাধ্যমে আদায় করা ১৬০ টাকা কোথায় যায়? কারা নেন? সেটা তিনি জানেন না বলেও দাবি করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App