×

সারাদেশ

কলেজ শিক্ষার্থীকে প্রতারক চক্রের ফোন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ আগস্ট ২০২০, ১১:০৭ পিএম

কলেজ শিক্ষার্থীকে প্রতারক চক্রের ফোন

ফাইল ছবি

কুড়িগ্রামের রৌমারীতে গাজীপুর জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা তরিকুল ইসলাম পরিচয়ে দিয়ে রৌমারী সরকারি ডিগ্রী কলেজের একাধিক শিক্ষার্থীদেরকে ফোন দিয়েছে উপবৃত্তির বিকাশ একাউন্ট হ্যাক করে প্রতারক চক্র। শনিবার (২২ আগস্ট) বিকালের দিকে প্রায় একই সময় ৩য় বর্ষের শিক্ষার্থী লিমন আহমেদ, মাসুদ পারভেজ, আসাদুল ইসলামসহ এই তিন শিক্ষার্থীকে ফোন করে।

রৌমারী সরকারি ডিগ্রী কলেজ ৩য় বর্ষের শিক্ষার্থী আসাদুল ইসলাম বলেন, অপরিচিত এই ০১৯২৫২৪৭৯২৪ ফোন নম্বর থেকে ফোন দিয়ে আমার নাম বল। তারপর আমার বাবার নাম বললো তাও মিলে গেলো, পরে একটা এসএম এস দিয়ে কোট নাম্বার দিতে বলে। আমি বিশ্বাস করে দিয়েছি।

লিমন আহমেদ রৌমারী সরকারি ডিগ্রী কলেজ ৩য় বর্ষের শিক্ষার্থীর সঙ্গে সেইম কাহিনী করে প্রতারক চক্র। তবে তার উপবৃত্তির বিকাশ একাউন্ট হ্যাগ করতে দীর্ঘক্ষণ চেষ্টা চালায়। তাকে এই ০১৮৬৪৪৭০৭৫ নম্বর থেকে প্রায় একই সময় ফোন দেয়া হয় বলে জানায়।

রৌমারী সরকারি ডিগ্রী কলেজ ৩য় বর্ষের শিক্ষার্থী মাসুদ পারভেজ জানান, পরপর দুইটা ফোন নম্বর থেকে আমাকে ফোন করে আমরা নাম, মায়ের নাম বললে হুব হুব মিলে যায়। যার ফলে বিশ্বাস করি। পরে যখন এস.এম.এস দিয়ে তার মধ্যে থাকা পাসওয়ার্ড বলতে বলে তখনে লাইন কেটে দেই। তাকে যে নম্বর থেকে ফোন করা হয় ০১৮৬৪৪৬৭০৭৫, ০১৮১৯৭৭৬৩৭৯ ।

রৌমারী সরকারি ডিগ্রী কলেজে’র অধ্যক্ষ মো: ছামিউল ইসলাম জীবন বলেন, শুক্রবার (২১ আগস্ট) এই ০১৮১৮০৯৫১৭৩ নম্বর থেকে ফোন দেয়। একাউন্টে টাকা পাঠাবে বলে এস.এম.এস এর মাধ্যমে বিকাশ পিন নতুন করে সেট করতে বলে। আমি বুঝতে পেরে ধমক দিলে ফোন কেটে দেয়। এই বিকাশ একাউন্ট হ্যাগ প্রতারক চক্রকে আইনের আওতায় আনা জরুরি। তা না হলে সরকারের দেয়া শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আসার সঙ্গে সঙ্গে তারা তুলে নেবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App