পার্কিং চার্জ দ্বিগুণ, বুড়িমারী স্থলবন্দরে বিক্ষোভ

আগের সংবাদ

বাংলাদেশিদের জরিমানা বৈষম্য কমাল ভারত

পরের সংবাদ

কদর বেড়েছে বিবাহিত নায়িকাদের

কাগজ ডেস্ক

প্রকাশিত হয়েছে: আগস্ট ২২, ২০২০ , ৩:৫৬ অপরাহ্ণ

বিবাহিত নায়কাদের কদর বাড়ছে টালিউড পাড়ায়। বছর দশেক আগে যা কল্পনাই করা যেতো না। বড় পর্দার মতোই ছোট পর্দার নায়িকাও অবিবাহিত থাকবে এমনটায় স্বাভাবিক মনে করা হতো কিন্তু বর্তমান তার হিসেব বদলেছে। এখন টলিউড পাড়ায় তিয়াসার পাশে দর্শক সুবানকেই দেখতে চায়। কারণ ‘কৃষ্ণকলি’র তিয়াসা রায়ের, ‘মহাপীঠ তারাপীঠ’-এর তারা মা নবনীতা দাসের। এঁরা ছোট পর্দার জনপ্রিয়, বাস্তবে বিবাহিত নায়িকা। তার পরেও তাঁদের ঘিরে অনুরাগীদের আকর্ষণের কমতি নেই। তা হলে কি বিবাহিত মেয়েরাই টেলিপাড়ায় রাজ করছে?

এমন প্রশ্নের জবাবে টলিউড নায়িকা তিয়াসা বলেন, “আগের কথা বলতে পারি না। তবে আমার ক্ষেত্রে দর্শক যেমন পর্দার ‘আমি’-কে নিয়ে আগ্রহী তেমনই বাস্তব জীবনে আমি কী করেছি সে বিষয়েও তাঁদের উৎসাহ আছে। তিয়াসা বলেন, আমি যখন শ্যামার সাজে ছবি দিই তখন আমার পাশে নিখিলকে চায় সবাই, আবার আমি যখন তিয়াসা তখন আমার পাশে সুবান পারফেক্ট অর্থাৎ, বিবাহিত নায়িকাকে টেলিভিশনের পর্দা থেকে বাস্তবের মাটিতে দেখতে উৎসুক দর্শক।

টলিউড নায়িকা তিয়াসা জানান, ‘‘আমি তখন জিতের অন্ধ ভক্ত। ২০১০-এ যখন পছন্দের নায়কের বিয়ে হয়ে গেল তখন কী ভীষণ দুঃখ! এখন দেখি নায়ক-নায়িকার বিয়ে হলেও দর্শকদের কিচ্ছু আসে যায় না!’’পাশাপাশি এটাও স্বীকার করে নিলেন ‘তারা মা’, পুরোটাই নির্ভর করে অঞ্চল বিশেষের দর্শকের উপর। যেমন, শহরের দর্শক এ সব মাথাতেই আনে না। কিন্তু গ্রাম বা শহরতলির দর্শকের কাছে নায়িকা বিবাহিত হলে চাহিদা বা কদরে একটু হলেও টান ধরে। তবে অভিনয়ে জনপ্রিয়তা পেলে তারা ভুলেও যায় সব কিছু। যাঁরা স্বামী, পরিবারের সঙ্গে ছবি দেন সোশ্যালে, প্রথমবার তাঁদের দেখে ধাক্কা লাগে দর্শক মনে? ‘‘একেবারেই না। আমার আর জিতু কমলের কথাই ধরুন। যেই সোশ্যালে সবাই জানলেন আমরা স্বামী-স্ত্রী,অমনি আমাদের নিয়ে একটি গ্রুপ তৈরি হল। প্রচণ্ড সাপোর্ট পাই গ্রুপগুলো থেকে’’,পজিটিভ উত্তর মিলল নবনীতার থেকে।

অর্থাৎ, যুগের দাবিতে বড় পর্দার অনুসরণকারী হয়ে উঠছে ছোট পর্দা। সেখানেও ইদানিং নায়ক-নায়িকা কনসেপ্টের বদলে জায়গা করে নিচ্ছে অভিনেতা-অভিনেত্রী শব্দগুলো। যাঁরা বাস্তব জীবনেবিবাহিত হোন বা অবিবাহিত, দর্শকের চোখে শুধুই ‘চরিত্র’।

 

এসএইচ