সড়কটির ২৫ গজই ভাঙা, দুর্ভোগে গ্রামবাসী

আগের সংবাদ

কিশোর গ্যাং কালচার প্রতিরোধ

পরের সংবাদ

মেট্রো ওয়াশিংটন আ.লীগের সভা

তারেক রহমানের মৃত্যুদণ্ড দাবি

প্রকাশিত: আগস্ট ২২, ২০২০ , ৮:২৯ অপরাহ্ণ আপডেট: আগস্ট ২৯, ২০২০ , ৮:৩১ অপরাহ্ণ

২১ আগস্ট গ্রেনেড হামলার মূলহোতা তারেক রহমানের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবি জানিয়েছে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ। শুক্রবার (২১ আগস্ট) ভার্জিনিয়ার স্প্রিংফিল্ডের নিরালা রেস্টুরেন্টে ২১ আগস্টে নিহতদের স্মরণে আয়োজিত এক সমাবেশে বক্তারা এ দাবি জানায়। সভায় সভাপতিত্ব করেন দলের সভাপতি সাদেক খান এবং সভা সঞ্চালনা করেন যুগ্ম সম্পাদক কামাল হোসেন।

সভায় বক্তব্য দেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ সহ সভাপতি শিব্বীর আহমেদ, সহসভাপতি জি আই রাসেল, সহসভাপতি আনোয়ার হোসেন, সহসভাপতি জুয়েল বড়ুয়া, যুগ্ম সম্পাদক হারুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক নারায়ণ দেবনাথ, প্রচার সম্পাদক শামীম হায়দার, মেট্রো ওয়াশিংটন স্বেচ্ছাসেবকলীগ সহসভাপতি মোহাম্মদ সিরাজ মিয়া, মোহাম্মদ হাসানসহ আরো অনেকে।

সভায় বক্তারা বলেন, ২১ আগস্ট হত্যাকাণ্ডের যেমন বিচার হয়েছে, তেমনি এ হত্যাকাণ্ডের মাস্টার মাইন্ড তারেকেরও সর্বোচ্চ শাস্তি হতে হবে। সেজন্য উচ্চ আদালতেও আপিল করতে। আমাদের অবশ্যই উচ্চ আদালতে যেতে হবে। হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নানের বক্তব্যে আছে তারেক রহমানের নির্দেশেই তারা সেদিন হামলা চালিয়েছিল।

২১ আগস্টে নিহতদের স্মরণে দোয়া

মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ আয়োজিত এই সভায় বক্তারা বলেন, ২০০৪ সালের এই দিনে তৎকালীন বিরোধীদলের নেতা শেখ হাসিনাকে প্রাইম টার্গেট করে শান্তি সমাবেশে সন্ত্রাসীদের দিয়ে রক্তস্রোত বইয়ে দিয়েছিল বিএনপি-জামায়াত সরকার। ১৫ ও ২১ আগস্টের ঘটনা দু’টি একই সূত্রে গাঁথা।

এর আগে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ নেতারা এ মিনিট নীরবতা পালন, দোয়া ও মুনাজাতের মাধ্যমে ১৫ ও ২১ আগস্টের ঘটনায় নিহতের আত্মার মাগফেরাত কামনা করেন।

এনএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়