×

সারাদেশ

তারেক জিয়ার বিচার দাবিতে শতশত নেতাকর্মী রাস্তায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ আগস্ট ২০২০, ০৬:৪২ পিএম

তারেক জিয়ার বিচার দাবিতে শতশত নেতাকর্মী রাস্তায়

মানববন্ধনে শত শত নেতাকর্মী। ছবি: মো. মিজানুর রহমান

আওয়ামী লীগের জনসভায় ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় সেই সময়ের জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার প্রচেষ্টায় আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মীকে নৃশংসভাবে হত্যা করা হয়। আহত হয় তিন শতাধিক নেতাকর্মী। এ ঘটনার মূল হোতা ও প্রধান পরিকল্পনাকারী খুনি তারেক জিয়াসহ বিদেশে পলাতক সব আসামিকে দেশে ফিরে এনে বিচার সম্পন্ন করার দাবিতে মানববন্ধন করে পটুয়াখালীতে জেলা যুবলীগ। এ সময় শত শত নেতা কর্মী মানববন্ধনে বিচার দাবি করে। এছাড়া নিহতদের রূহের মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।

শুক্রবার (২১ আগস্ট) সকাল ১১টায় পটুয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধনে বক্তব্য দেন জেলা কৃষক লীগের সভাপতি সাবেক ছাত্র নেতা মো. তসলিম সিকদার, জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাইদুর রহমান লেলিন, জেলা যুবলীগের অন্যতম নেতা মো. হাফিজুর রহমান হাফিজ, রেজাউল করিম সোয়েব, সাবেক ছাত্রলীগ নেতা রাসেল চৌকিদার, জেলা রিক্সা চালক ইউনিয়নের সাধারণ সম্পাদক জামাল সরদার প্রমুখ।

বাদ জোহর মুসলিমপাড়া জামে মসজিদে গ্রেনেড হামলায় নিহত আইভি রহমানসহ সব শহীদদের রূহের মাগফেরাত কামনায় দোয়া মিলাদের আয়োজন করে জেলা যুবলীগ। দোয়া মোনাজাত পরিচালনা করেন মুসলিম পাড়া জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আবদুল কাদের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App